সোনারগাঁয়ে চায়ের দোকান জমিয়ে তুলেছেন আবু নাইম ইকবাল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

আগামী ৩১ মার্চ সোনারগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে অংশগ্রহণ করেছেন ৬জন প্রার্থী। গত ৬ মার্চ প্রার্থীদের মনোনয়ন পত্র বাছাইয়ে বাদ হওয়া আরও দুজন আপিল করে তাদের মনোনয়ন ফিরে পেছেন। এদিকে সোনারগাঁয়ে মাঠ গুছিয়ে নিচ্ছেন জোড়ালো আলোচনায় থাকা আবু নাইম ইকবাল। এবার তিনি সোনারগাঁয়ের বিভিন্ন এলাকায় গিয়ে হাট ঘাট মাট সহ বিভিন্ন এলাকার অলিগলির চায়ের দোকানে বসে নির্বাচনী প্রচারণা জমিয়ে তুলেছেন।

জানাগেছে, আবু নাইম ইকবাল বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য। বর্তমানে তিনি সোনারগাঁয়ে একজন ক্রীড়া সংগঠক ও শিক্ষানুরাগী হিসেবে ব্যাপক জনপ্রিয়। যে কারনে সোনারগাঁয়ের ক্রীড়া প্রেমী ও শিক্ষক সমাজ তাকে নির্বাচনে সমর্থন দিয়েছে। সুশীল সমাজের লোকজনও রয়েছে তার সঙ্গেই। কয়েক বছর ধরে তিনি সোনারগাঁয়ে শিক্ষাক্ষেত্রে ব্যাপক অবদান রেখে আসছেন। স্থানীয় এমপি লিয়াকত হোসেন খোকার আস্থাভাজন আবু নাইম ইকবাল।

এদিকে গত ৬ মার্চ তার মনোনয়ন শতভাগ সঠিক থাকায় মনোনয়ন বৈধ ঘোষণা করেছে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ আতাউর রহমান। মনোনয়ন পত্র বৈধ ঘোষণার পর থেকেই সোনারগাঁয়ে আরও পুরোদস্তর প্রচারণায় নেমেছেন তিনি। আগামী ১৪ মার্চ প্রতীক বরাদ্ধ দেয়া হবে। যে কারনে এখন শ্লোগান কিংবা পোস্টার করা হয়নি। তবে তার আগেই প্রতিদিন তার উদ্ধবগঞ্জ বাসভবনে সোনারগাঁয়ের বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মী, মান্যগণ্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন শ্রেণি পেশার লোকজন ভীড় করছেন। তার পক্ষেই নির্বাচন চালিয়ে যেতে চান স্থানীয়রা। তবে ৬ জন প্রার্থী থাকলেও এখন পর্যন্ত তার সঙ্গে লড়াই করার মত প্রতিদ্বন্ধি কে হবে সেটা দেখা যাচ্ছেনা। ফলে বর্তমান পরিস্থিতিতে জয়ের সম্ভাবনা কেবল আবু নাইম ইকবালের দিকেই।

গত ৬ মার্চ বুধবার দুপুর ১২টায় জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আতাউর রহমান সোনারগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই বাছাই করেন। এতে নৌকা প্রতীকের প্রার্থী মোশারফ হোসেন, স্বতন্ত্র প্রার্থী মাহফুজুর রহমান কালামের মনোনয়ন বৈধ ঘোষণা করেন এবং ইসলামী ঐক্যজোটের প্রার্থী রহমত উল্লাহর মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করেন।

এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান শাহআলম রূপন, সাবেক ভাইস চেয়ারম্যান এসএম জাহাঙ্গীর হোসেন, আবু নাঈম ইকবাল ও বাবুু ওমর বাবুলের মনোনয়ন বৈধ ঘোষণা করেন। ভাইস চেয়ারম্যান পদে নেকবর হোসেন নাহিদ, শাহজালাল মিয়া, শেখ ফরিদ ও মনির হোসেনের মনোনয়ন বাতিল ঘোষণা করেন রিটার্নিং অফিসার আতাউর রহমান। নারী ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার, হেলেনা আক্তার, মাহমুদা আক্তার ফ্যান্সী ও শ্যামলী চৌধুরীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। তবে পরবর্তীতে শাহজালাল মিয়া ও মনির হোসেন আপিল করে তাদের মনোনয়ন ফিরে পান। এখন সোনারগাঁয়ে উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী ৬ জন।