আলীরটেক ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী সায়েম আহাম্মেদের আগমনে জনতার ভীড়

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সদর উপজেলার চরাঞ্চল আলীরটেক ইউনিয়ন পরিষদের আগামী নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে বেশ আলোড়ন সৃষ্টি করেছেন আওয়ামীলীগ নেতা ও তরুণ সমাজ সেবক ব্যবসায়ী সায়েম আহাম্মেদ।

IMG 20210618 213641

মুলত নারায়ণগঞ্জ-৫ (শহর-বন্দর) আসনের স্থানীয় এমপি একেএম সেলিম ওসমান কয়েক মাস পূর্বে পরিষদের বর্তমান চেয়ারম্যান মতিউর রহমান মতিকে আবারো নির্বাচনের জন্য তার নিজস্ব সমর্থণ ঘোষণা করেছিলেন।  মতিউর রহমানের পক্ষে এমপি সেলিম ওসমানের ঘোষণার পর আলীরটেক ইউনিয়নবাসী নির্বাচন ও সুষ্ঠ ভোটের দাবিতে চেয়ারম্যান প্রার্থী সায়েম আহাম্মেদকে নিয়ে আন্দোলনে নামেন।

IMG 20210618 211923

করোনার দ্বিতীয় ধাপের পূর্বে কয়েক দফা আন্দোলন করেন আলীরটেক ইউনিয়নবাসী।  ওই আন্দোলনে একটাই শ্লোগান ছিল ‘বিনা ভোটে নয়, নির্বাচন ও সুষ্ঠু ভোটের মাধ্যমে চাই নির্বাচিত চেয়ারম্যান’।  বর্তমান চেয়ারম্যান মতিউর রহমানের প্রতি স্থানীয় জনগণ ক্ষোভ প্রকাশ করে আগামীতে চেয়ারম্যান প্রার্থী সায়েম আহাম্মেদকে নিয়ে নির্বাচনী লড়াইয়ে নেমে পড়েন।

বর্তমান চেয়ারম্যান মতিউর রহমানের প্রতি এমপি সেলিম ওসমানের সমর্থন ঘোষণার পরেও তাকে নিয়ে আন্দোলনে নামায় বেশ আলোচিত হয়ে ওঠেন চেয়ারম্যান প্রার্থী সায়েম আহাম্মেদ।  তারই প্রতিফলন দেখা গেলো ১৮ জুন শুক্রবার আলীরটেক ইউনিয়নের দুটি পারিবারিক ও সামাজিক অনুষ্ঠানে সায়েম আহাম্মেদের অংশগ্রহণের পর।

IMG 20210618 213146

জানাগেছে, ১৮ জুন শুক্রবার আলীরটেক ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ক্রোকেরচর এলাকায় একটি পারিবারিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন সায়েম আহাম্মেদ।  ওই অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে সায়েম আহাম্মেদ স্থানীয়দের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন।  এ খবর পেয়ে ওই এলাকার আওয়ামীলীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী ছাড়াও কয়েক’শ স্থানীয় মুরুব্বী গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত হোন।

একই সঙ্গে স্থানীয়দের মাঝে পারিবারিক ও ব্যক্তিগত সমস্যাগুলো নিয়ে সায়েম আহাম্মেদের দ্বারস্থ হোন।  কয়েক ঘন্টার মাঝে মুরুব্বীদের নিয়ে তাৎক্ষনিক বেশকয়েটি সমস্যার সমাধানও করে দেন সায়েম আহাম্মেদ।  এ ছাড়াও নারী-পুরুষ তাদের পারিবারিক ও এলাকার রাস্তাঘাটের বেহাল দশার নানা সমস্যা নিয়েও সায়েম আহাম্মেদের কাছে আসেন।

IMG 20210618 213018

এরপর সেখান থেকে সায়েম আহাম্মেদ ক্রোকেরচর ঘাট এলাকায় যান।  যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ বাস্তবায়নে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন আলোচিত এই চেয়ারম্যান প্রার্থী সায়েম আহাম্মেদ।  বিকেলে স্থানীয় আওয়ামীলীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং স্থানীয় মুরুব্বী মান্যগণ্য ব্যক্তিবর্গকে নিয়ে সায়েম আহাম্মেদ এই কর্মসূচির উদ্বোধন করেন।

‘যার যেখানে যতটুকু জায়গা পান, গাছ লাগান’ এই শ্লোগানে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ‘জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচি-২০২১’এর উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে এই আহ্বান জানিয়েছিলেন।

প্রধানমন্ত্রীর আহ্বানে সারা দিয়ে আলীরটেক ইউনিয়নের সামাজিক সংগঠন ‘ডিফেন্ড বয়েজ পাঠাগার’ এর উদ্যোগে আলীরটেক ইউনিয়নের ৫নং ওয়ার্ডে এই বৃক্ষরোপন ও চারাগাছ বিতরণ কর্মসূচি পালন করেন সায়েম আহাম্মেদ।  ৫নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় চারা রোপন শেষে স্থানীয়দের মাঝে ফলজ ও বনজ চারা বিতরণ করেন তিনি।

IMG 20210618 213713

এসময় উপস্থিত ছিলেন- বীর মুক্তিযোদ্ধা নুর ইসলাম মেম্বার, সমাজ সেবক মো. জাকির হোসেন, সমাজ সেবক হাজী মো.মনির হোাসেন, ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সেক্রেটারী মো. জাহানুল্লাহ্ মাদবর, সদর থানা ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক সওদাগর খান, ডাঃ মান্নান, সর্দার মো. সেলিম, মো. শুক্কুর মেম্বার, দৈনিক রুদ্রবার্তা পত্রিকার সম্পাদক শাহ্ আলম তালুকদার, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ইসমাইল মাদবর, সাধারণ সম্পাদক মো. জামাল হোসেন, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন জনু, সমাজ সেবক আবদুল বেলায়েত, নূরুদ্দিন মাদবর, মো. সুজা মাদবর, মোহাম্মদ আলী মাদবর, মো. বাবু মাদবর, নারায়ণগঞ্জ জেলা তাঁতী লীগের আহবায়ক কমিটির সদস্য মনির হোসেন, গোগনগর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো. নূরু শিকদার, মো.ইকবাল সরদার, জেলা ছাত্রলীগ নেতা জুয়েল ওসমান, সমাজ সেবক কবীর সরকার, আলমগীর সরকার সহ স্থানীয় আওয়ামীলীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী সহ মান্যগণ্য ব্যক্তিবর্গ।

IMG 20210618 213733

এ ছাড়াও কর্মসূচির উদ্যোক্তা ‘ডিফেন্ড বয়েজ পাঠাগার’ এর সভাপতি মো. হারনুর রশীদ, সহ-সভাপতি মো. কামাল হোসেন, সাধারণ সম্পাদক মো. জুয়েল ওসমান, শিক্ষা সম্পাদক আক্তার হোসেন ফরিদ, ক্রীড়া সম্পাদক আবদুল করিম, মো.ফয়সাল, মো.শাহীন, মো. হোসেন, জহির ইসলাম সহ সংগঠনটির অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত থেকে কর্মসূচি বাস্তবায়নে কাজ করেন।

IMG 20210618 213223

এই কর্মসূচি শেষে চেয়ারম্যান প্রার্থী সায়েম আহাম্মেদ ৫নং ওয়ার্ডের ক্রোকেরচর এলাকা থেকে স্থানীয়দের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন এবং সকলের খোঁজখবর নেন।  পরে তিনি ক্রোকেরচর বাজারে গিয়ে স্থানীয়দের বেশকটি সামাজিক সমস্যার সমাধানে আলোচনা করে সমাধান করেন।  অন্যান্য সমস্যাগুলো মুরুব্বীদের নিয়ে পরবর্তীতে সমাধান করবেন বলেও জানান তিনি।

IMG 20210618 213828

সেখান থেকে মুরুব্বী ও নেতাকর্মীদের নিয়ে বিভিন্ন এলাকায় গিয়ে জনগণের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন।  হেটে হেটে তিনি সকলকে নিয়ে পূর্বগোপচর হয়ে গোপচর বাজারে গিয়ে মিলিত হোন।  সেখানে তিনি স্থানীয় মাণ্যগণ্য ব্যক্তিবর্গ ও সকলের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন।  এসব কর্মকান্ডের সময় তিনি সকলের কাছে দোয়া প্রার্থনা করেন এবং স্থানীয়রা স্বতঃস্ফুর্তভাবে তাকে নির্বাচনে লড়ে যাওয়ার উৎসাহ প্রদান করেন।  তারা সায়েম আহাম্মেদের পাশে রয়েছেন বলেও প্রত্যয় ব্যক্ত করেন।