প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে আসুন সকলে সচেষ্ট হয়ে বৃক্ষরোপণ করি: সায়েম

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ বাস্তবায়নে নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেক ইউনিয়নে বৃক্ষরোপন কর্মসূচি পালন করেছেন সদর থানা আওয়ামীলীগ নেতা ও আলীরটেক ইউনিয়ন পরিষদের আগামী নির্বাচনে আলোচিত চেয়ারম্যান প্রার্থী সায়েম আহাম্মেদ।

১৮ জুন শুক্রবার বিকেলে স্থানীয় আওয়ামীলীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং স্থানীয় মুরুব্বী মান্যগণ্য ব্যক্তিবর্গকে নিয়ে সায়েম আহাম্মেদ এই কর্মসূচি পালন করেন।

‘যার যেখানে যতটুকু জায়গা পান, গাছ লাগান’ এই শ্লোগানে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ‘জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচি-২০২১’এর উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে এই আহ্বান জানিয়েছিলেন।

IMG 20210618 212910

প্রধানমন্ত্রীর আহ্বানে সারা দিয়ে আলীরটেক ইউনিয়নের সামাজিক সংগঠন ‘ডিফেন্ড বয়েজ পাঠাগার’ এর উদ্যোগে আলীরটেক ইউনিয়নের ৫নং ওয়ার্ডে এই বৃক্ষরোপন ও চারাগাছ বিতরণ কর্মসূচি পালন করেন সায়েম আহাম্মেদ।  ৫নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় চারা রোপন শেষে স্থানীয়দের মাঝে ফলজ ও বনজ চারা বিতরণ করেন তিনি।

তরুণ সমাজ সেবক ও চেয়ারম্যান প্রার্থী সায়েম আহম্মেদ সকলের উদ্দেশ্যে এ সময় বলেন, প্রতি বছর যে হারে গাছ নিধন করা হয় ঠিক সেই অনুপাতে বৃক্ষরোপন হয় না।  তার বিরুপ প্রতিক্রিয়ার ফলে দিনদিন আমাদের পরিবেশ ভারসাম্য হারিয়ে ফেলছে।  পৃথিবীতে কার্বন-ডাই-অক্সাইডের পরিমান বেড়ে যাচ্ছে।  একমাত্র বৃক্ষরোপনের মাধ্যমে আমরা পরিবেশের ভারসাম্য ফিরিয়ে আনতে পারি।

IMG 20210618 213733

তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘যার যেখানে যতটুকু জায়গা পান, গাছ লাগান’ এই শ্লোগানে বৃক্ষরোপনের আহ্বান জানিয়েছেন।  আসুন সকলে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে সচেষ্ট হই এবং বৃক্ষরোপণ করি।

তিনি তরুণদের উদ্দেশ্যে বলেন, আমি আশা করি তরুণরা সকল সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণ করবে।  অন্ধকার কু-সংস্কারপূর্ণ সমাজকে আলোকিত করবে।  আগামীর নেতৃত্ব তরুণ প্রজন্মের কাছ থেকেই আসতে হবে।

IMG 20210618 213754

এসময় উপস্থিত ছিলেন- বীর মুক্তিযোদ্ধা নুর ইসলাম মেম্বার, সমাজ সেবক মো. জাকির হোসেন, সমাজ সেবক হাজী মো.মনির হোাসেন, ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সেক্রেটারী মো. জাহানুল্লাহ্ মাদবর, সদর থানা ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক সওদাগর খান, ডাঃ মান্নান, সর্দার মো. সেলিম, মো. শুক্কুর মেম্বার, দৈনিক রুদ্রবার্তা পত্রিকার সম্পাদক শাহ্ আলম তালুকদার, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ইসমাইল মাদবর, সাধারণ সম্পাদক মো. জামাল হোসেন, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন জনু, সমাজ সেবক আবদুল বেলায়েত, নূরুদ্দিন মাদবর, মো. সুজা মাদবর, মোহাম্মদ আলী মাদবর, মো. বাবু মাদবর, নারায়ণগঞ্জ জেলা তাঁতী লীগের আহবায়ক কমিটির সদস্য মনির হোসেন, গোগনগর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো. নূরু শিকদার, মো.ইকবাল সরদার, জেলা ছাত্রলীগ নেতা জুয়েল ওসমান, সমাজ সেবক কবীর সরকার, আলমগীর সরকার সহ স্থানীয় আওয়ামীলীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী সহ মান্যগণ্য ব্যক্তিবর্গ।

এ ছাড়াও কর্মসূচির উদ্যোক্তা ‘ডিফেন্ড বয়েজ পাঠাগার’ এর সভাপতি মো. হারনুর রশীদ, সহ-সভাপতি মো. কামাল হোসেন, সাধারণ সম্পাদক মো. জুয়েল ওসমান, শিক্ষা সম্পাদক আক্তার হোসেন ফরিদ, ক্রীড়া সম্পাদক আবদুল করিম, মো.ফয়সাল, মো.শাহীন, মো. হোসেন, জহির ইসলাম সহ সংগঠনটির অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত থেকে কর্মসূচি বাস্তবায়নে কাজ করেন।