বেস্ট কম্পিউটার ট্রেনিং সেন্টারের কর্মকান্ডের প্রশংসা করলেন ইউপি চেয়ারম্যান সেন্টু

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সদর উপজেলার কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মনিরুল আলম সেন্টু বলেন, আমি জানতে পারলাম এক যুগ ধরে বেস্ট কম্পিউটার ট্রেনিং সেন্টার মানুষের সেবা করে যাচ্ছে। এটা ভালো কাজ। তারা যুবকদের কম্পিউটার প্রশিক্ষণ দিয়ে ঘরে বসে ইন্টারনেটে কাজ করা শিখাই।

তিনি বলেন, এই বাজারে চাকরি পাওয়া অনেকটা কঠিন। কম্পিউটার প্রশিক্ষণ নিয়ে যদি ঘরে বসে কাজ করা যায় তাহলে ভালো। বেস্ট কম্পিউটার ট্রেনিং সেন্টার তরুণদের প্রশিক্ষণ দিয়ে ঘরে বসে কাজ করা শেখায় এটাও সমাজ সেবার মধ্যে পড়ে। এ ধরণের সমাজ সেবকদের সাধুবাদ জানাই।

১৮ জুন শুক্রবার সকালে ফতুল্লার দেলপাড়া উচ্চবিদ্যালয়ের সামনে মাঠ প্রাঙ্গনে, বেস্ট কম্পিউটার ট্রেনিং সেন্টার এর ১২ বছর (এক যুগ) পূর্তি উপলক্ষ্যে শিক্ষার্থীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য ও ফতুল্লা থানা আওয়ামীলীগের জনসংখ্যা বিষয়ক সম্পাদক সম্পাদক মো. মোস্তফা হোসেন চৌধুরী বলেন, এখন করোনা পরিস্থিতিতে অনেকেই বেকার হয়ে পড়েছে তারা যদি কম্পিউটার প্রশিক্ষণ নিয়ে ঘরে বসে কাজ করাটা শিখে তাহলে তারাও অনলাইনে কাজটা করতে পারে। তাছাড়া এখন আধুনিক যুগে সব কাজেই কম্পিউটার জানা থাকা দরকার। বেস্ট কম্পিউটার ট্রেনিং সেন্টার তরুণদের ভালো একটা রাস্তা দেখিয়ে দিচ্ছে। কম্পিউটার প্রশিক্ষণ নিয়ে এখানে বসে অনলাইনে ইউরোপে কাজ করা যায়। আধুনিক যুগে এটা সম্ভব।

এসময় অনুষ্ঠানে তরুণ সমাজ সেবক রায়হান ইসলাম রনির পরিচালনায় আরও উপস্থিত ছিলেন- দেলপাড়া ইসলামিয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ একেএম সাইফুল্লাহ, খোদাই বাড়ি জামে মসজিদের সাধারণ সম্পাদক মো. নেছারউদ্দীন চৌধুরী, বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী এস জামান, দেলপাড়া লিটল জিনিয়াস স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা সদস্য মো. জাহাঙ্গীর আলম, মো. মোজাম্মেল হোসেন, কুতুবপুর ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের মেম্বার মো. জামান মিয়া, দেলপাড়া উচ্চবিদ্যালয়ের সিনিয়র শিক্ষক নেছার আহম্মদ পাটওয়ারী, বিশিষ্ট সমাজ সেবক রুহুল আমীন আশরাফী, দেলপাড়া উচ্চবিদ্যালয়ের অভিভাবক সদস্য মো. নাছির প্রধান প্রমূখ।

এসময় বেস্ট কম্পিউটার ট্রেনিং সেন্টারের শিক্ষার্থীদের মাঝে লটারির মাধ্যমে প্রথম স্থান অধিকারীকে একটি কম্পিউটার উপহার দেওয়া হয়। তাছাড়া সকল শিক্ষার্থী ও উপস্থিতদের সৌজন্য উপহার দেওয়া হয়।

অনুষ্ঠানটি সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বেস্ট কম্পিউটার ট্রেনিং সেন্টার এর পরিচালক মো. রতন খন্দকার ও রবিন খন্দকার।