সোনারগাঁও পৌরসভায় গ্যাস সংযোগের দাবিতে ৭২ ঘন্টার আল্টিমেটাম

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌর এলাকাবাসী ৭২ ঘন্টার মধ্যে বৈধ গ্যাস সংযোগ দেওয়ার দাবিতে তিতাসকে আল্টিমেটাম দিয়েছেন। ১০ জুন বৃহস্পতিবার সকালে সোনারগাঁও উপজেলার উদ্ধবগঞ্জ এলাকায় প্রেস ক্লাবের সামনে মানবনন্ধন কর্মসূচিতে এ আল্টিমেটাম দেওয়া হয়।

‘সোনারগাঁ পৌরবাসী’র ব্যানারে মানববন্ধন কর্মসূচিতে কয়েক হাজার নারী পুরুষ অংশ নেন। এর আগে বৈধ গ্যাস সংযোগ দেওয়ার দাবিতে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আতিকুল ইসলামের মাধ্যমে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ড্রিষ্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড কর্তৃপক্ষের কাছে স্বারকলিপি প্রদান করা হয়।

সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত মানববন্ধন কর্মসূচি পালন করে। এসময় মোগরাপাড়া চৌরাস্তা থেকে বারদী সড়ক পর্যন্ত যান চলাচল বন্ধ থাকে।  এর আগে তারা বিক্ষোভ মিছিলও করেন।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সদস্য গাজী মজিবুর রহমান, অ্যাডভোকেট এটি ফজলে রাব্বী, নাসরিন সুলতানা ঝরা, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ওসমান গণি, সোনারগাঁ পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি তৈয়ব আলী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গাজী আমজাদ হোসেন, আওয়ামীলীগ নেতা ইসমাঈল আল মামুন, সোনারগাঁ পৌর যুবলীগের সভাপতি আসাদ মিয়া প্রমুখ।

মানববন্ধন কর্মসূচিতে বক্তরা বলেন, আমরা বৈধ গ্যাস সংযোগ গ্রাহক। তিতাস কর্তৃপক্ষ বিনা নোটিশে অবৈধ গ্যাস সংযোগের সঙ্গে বৈধ গ্যাস লাইন সংযোগ বন্ধ করে দেয়। এতে করে সোনারগাঁ পৌর এলাকার একাংশের প্রায় ৮ হাজার পরিবারের রান্নাবান্না বন্ধ হয়ে গেছে। পরবর্তীতে ওই পরিবারগুলো অনেক কষ্টে জীবন-যাপন করছে। কেউ মাটির চুলা, কেউ ইট দিয়ে অস্থায়ী চুলা, আবার কেউ গ্যাস সিলেন্ডার ক্রয় করে তাদের রান্নাবান্না করছে।

আগামী ৭২ ঘণ্টার মধ্যে বৈধ গ্যাস সংযোগ না দিলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ ও তিতাস জোনাল অফিস ঘেরাও করার ঘোষণা দেওয়া হয়। এছাড়াও অবৈধ সংযোগগুলো প্রক্রিয়ার মাধ্যমে বৈধ করে নেওয়ার দাবি জানানো হয়।

উল্লেখ্য, গত ৫ জুন দুপুর থেকে দৈলেরবাগ তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ড্রিষ্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সাপ্লাই ইউনিট থেকে কোন নোটিশ ছাড়াই সোনারগাঁ পৌরসভার একাংশের অবৈধ গ্যাসের সংযোগের পাশাপাশি বৈধ গ্যাস সংযোগে গ্যাস সাপ্লাই বন্ধ করে দেয়। ফলে পৌর এলাকার ৮ হাজার পরিবার ভোগান্তিতে পড়ে।