সিটি কর্পোরেশনে কাউন্সিলর পদে নির্বাচনী মাঠ গুছিয়ে নিচ্ছেন তারা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

সবকিছু ঠিকঠাক থাকলে চলতি বছরের শেষের দিকে নতুবা পরের বছর জানুয়ারি কিংবা ফেব্রুয়ারি মাসেই হতে যাচ্ছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাচন।  বিশ্বব্যাপী মহামারি করোনা ভাইরাসের কারনে পুুরোদস্তর সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থী নির্বাচনী মাঠে না নামতে পারলেও প্রায় অধিকাংশ ওয়ার্ডের প্রার্থীরা নির্বাচনী প্রস্তুতি নিয়ে রেখেছেন।  যাদের মধ্যে কেউ কেউ ধীরে ধীরে নির্বাচনী মাঠ গুছিয়ে নিয়েছেন।  এদের অনেকেই বিগত নির্বাচনে তুমুল প্র্রতিদ্বন্ধিতা করেছেন এবং আগামী নির্বাচনে জয়ের লক্ষ নিয়েই ইতিমধ্যে নির্বাচনী মাঠ নিজেদের আয়ত্তে নিয়ে এসেছেন।

যাদের মধ্যে একজন কামরুল হাসান মুন্না।  তিনি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৮নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর।  একই সঙ্গে তিনি মহানগর শ্রমিকলীগের সেক্রেটারি পদেও রয়েছেন।  বেশ আলোচিত এই সাবেক কাউন্সিলর গত নির্বাচনী গাফিলতির কারনে পরাজয় বহন করতে হয় বলে স্থানীয়দের দাবি।  তবে এবার তার নির্বাচনী মাঠ ইতিমধ্যে গুছিয়ে নিয়েছেন।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ডে সামনের নির্বাচনকে সামনে রেখেই কাজ করে চলেছেন মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি রবিউল হোসেন।  এর আগে নির্বাচন করলেও দলীয় সমস্যার কারনে তাকে জয়ী হওয়া সম্ভব হয়নি।  তবে তার রাজনৈতিক কর্মকান্ডের সঙ্গে তার নির্বাচনী পথ সহজ করে নিচ্ছেন এবার।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৪নং ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে নির্বাচনের জন্য পুরোদস্তর প্রস্তুতি নিয়ে রেখেছেন সমাজ সেবক, মানবাধিকার কর্মী ও খন্দকার হাউজিং লিমিডেটের চেয়ারম্যান দিদার খন্দকার।  এর আগে নির্বাচন করলেও এবার তিনি ওয়ার্ডবাসীর চূড়ান্ত সমর্থন নিয়ে নির্বাচনী মাঠে নামতে যাচ্ছেন।  ইতিমধ্যে ওই ওয়ার্ডে তিনি বেশ আলোড়ন সৃষ্টি করেছেন।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৮নং ওয়ার্ডে নির্বাচন করে নিজ দলীয় একাধিক প্রার্থীতার কারনে গুটিকয়েক ভোটের কারনে কাউন্সিলর নির্বাচিত হতে পারেননি মহানগর যুবদলের সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাগর প্র্রধান।  করোনাকালে তিনি গরীব অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে বেশ আলোড়ন সৃষ্টি করেছিলেন।  করোনাকালে অসহায় মা ও শিশুদের জন্য খাবার বিতরণ করে সাগর প্রধান সকলের মাঝে আলোচিত হয়ে ওঠেন।

সিটি কর্পোরেশনের ১৭নং ওয়ার্ডে গত নির্বাচনে বেশ আলোচিত কাউন্সিলর প্রার্থী ছিলেন মহানগর ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মিনহাজুল কাদির মিমন।  তিনি সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভীর ভাগ্নে হলেও বয়স কম হওয়ার কারনে জয় ছিনিয়ে আনতে পারেননি।  তবে এবার তিনি বেশ পরিপক্ক হয়ে ওঠেছেন।  সামনের নির্বাচনকে সামনে রেখে বেশ মাঠ গুছিয়েও নিয়েছেন।