রূপগঞ্জে ভাইস চেয়ারম্যান প্রার্থী স্বপন ভূঁইয়ার ভোটে বাড়ছে জনপ্রিয়তা

আবদুল্লাহ আল মামুন, বিশেষ প্রতিবেদক:

আগামী ৩১ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে নারায়ণগঞ্জ রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ। এই নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে রূপগঞ্জ থেকে লড়াইয়ে নেমেছেন ৬ জন প্রার্থী। ইতিমধ্যে ৪ মার্চ সোমবার নির্বাচন কমিশন বরাবর মনোনয়ন পত্র দাখিল করেছেন তারা। এই ৬জন প্রার্থীর মধ্যে রূপগঞ্জে ক্লিন ইমেজের কারনেই যোগ্যতা ও জনপ্রিয়তায় সবচেয়ে বেশি এগিয়ে রয়েছেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির মানবধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূইয়া।

জানাগেছে, অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়ার ক্লিন ইমেজের নেতা তার প্রমাণ দিয়েছেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতিতে প্রথমে কার্যকরী সদস্য পদে নির্বাচিত হন এবং পরবর্তীতে তিনি আইনজীবী সমিতির মানবধিকার বিষয়ক সম্পাদক দায়িত্ব পালন করে। কিন্তু এই ক্লিন ইমেজের আওয়ামীলীগ নেতা এবার রূপগঞ্জ থেকে নির্বাচন করছেন ভাইস চেয়ারম্যান পদে। ইতিমধ্যে কয়েক মাস ধরেই রূপগঞ্জে ব্যাপক গণসংযোগ করে আলোচনায় এগিয়ে আছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী স্বপন ভূইয়া।

আরও জানাগেছে, নারায়ণগঞ্জ-১(রূপগঞ্জ) আসনের এমপি এবং পাট ও বস্ত্র মন্ত্রী গাজী গোলাম দস্তগীর বীর প্রতীকের আস্থাভাজন এই আওয়ামীলীগ নেতা। আর স্বপন ভূঁইয়াও তার নেতার মান রাখতে রাজনৈতিক ক্যারিয়ারে লাগতে দেননি কোন ধরনের বিতর্কের দাগ। তিনি যেখানেই যাচ্ছেন স্থানীয় লোকজন জমাছেু বাড়ছে তার। জনগণের ভালবাসায় এগিয়ে যাচ্ছেন তিনি পুরোদমে। ইতিমধ্যে রূপগঞ্জে জনগণ ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে এগিয়ে রাখছেন এ আওয়ামীলীগ নেতা।

তাছাড়া, তিনি একজন আওয়ামীলীগ রাজনৈতিক পরিবারের সন্তান। জড়িত আছেন বিভিন্ন রাজনৈতক ও সামাজিক সংগঠনের সাথে। বর্তমানে তিনি জেলা বঙ্গবন্ধু সৈনিকলীগের সহ-সভাপতি ও রূপগঞ্জ উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি। কলেজ জীবন থেকে ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে আওয়ামীলীগের রাজনীতিতে আসেন এই আইনজীবী। এখন পর্যন্ত তার বিরুদ্ধে কোন ধরনের বিতর্কিত কর্মকান্ডের অভিযোগ ওঠেনি।

স্থানীয় নেতাকর্মীরা বলছেন, রূপগঞ্জ উপজেলায় স্বপন একজন কর্মীবান্ধব নেতা হিসেবে খুব পরিচিত মুখ। মনোনয়ন পত্র দাখিল করেই পুরোদমে নেমে পড়েছেন নির্বাচনী মাঠ রূপগঞ্জে। ইতিমধ্যে তিনি নিজ নির্বাচনী এলাকা রূপগঞ্জের ভোটের মাঠে আলোড়ন সৃষ্টি করেছেন। তিনি যে শুধুমাত্র একজন সাধারণ মানুষের মত চলাফেরা করেন। তৃণমূল নেতাকর্মীদের বিশ্বাসের অন্যতম এক প্রতিষ্ঠান হলেন এই উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান প্রার্থী স্বপন ভূঁইয়া। খুব অল্প সময়েই সকলের আস্থার প্রতীক হয়ে উঠেছেন সর্বস্তরের ভোটারদের দ্বারে। সাধারণ জনগণের সঙ্গে খুব সহজেই মিশেন তিনি। এছাড়াও গণসংযোগে যাওয়ার পথে রাস্তায় কোনো অসহায়, কোনো রিকশাচালক, বঞ্চিত কারো দেখা মিললেই হঠাৎ দাড়িয়ে যান তিনি এবং শুনেন তাদের সুখ-দুঃখের কথা। তাই ভাইস চেয়ারম্যান পদে অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়াই অন্যসব প্রার্থীদের চেয়ে যোগ্যতা ও জনপ্রিয়তার শীর্ষ রয়েছেন।