বন্দরে প্রার্থীদের অবস্থান নিয়ে প্রশ্ন তুললেন ভাইস চেয়ারম্যান প্রার্থী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

এখনও বন্দর উপজেলা পরিষদ নির্বাচনের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়নি। কিন্তু এরি মধ্যে সম্ভাব্য ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে শুরু হয়েছে কাদা ছোড়াছুড়ি। সম্ভাব্য প্রার্থীদের যোগ্যতা ও অবস্থান নিয়ে প্রশ্ন তুলেছেন আরেক ভাইস চেয়ারম্যান প্রার্থী রোমান হোসাইন। তিনি নিজেকেই যোগ্য হিসেবে দাবি করেছেন। বাকিদের তিনি ক্রিটিসাইজ করে বক্তব্য রেখেছেন। নির্বাচনে দাড়ানোর পূর্বে যার যার অবস্থান জেনে নির্বাচন করা উচিৎ বলে মন্তব্য করেছেন রোমান হোসাইন। তবে সক্রিয় রাজনীতিতে রোমান হোসাইনের অবস্থান নিয়ে প্রশ্ন তুলেছেন বন্দরের মানুষ। নিজেকে যোগ্য দাবি করে তিনি বলেন, নির্বাচনের আগেও হয়তো দেখা যাবে সকল প্রার্থীরা একজনকে সমর্থন দিচ্ছে।

জানাগেছে, বন্দর উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যে বেশকজন ভাইস চেয়ারম্যান প্রার্থী হতে নির্বাচনী মাঠে রয়েছেন। তাদের মধ্যে এখনি নির্বাচনী মাঠে সক্রিয় বন্দর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সাইদুর ইসলাম জুয়েল, আলমগীর হোসেন, মোহাম্মদ নুরুজ্জামান ও রোমান হোসাইন।

এদিকে জানাগেছে, গত ৮ মার্চ শুক্রবার রাতে বন্দরের কল্যান্দি এলাকায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সুস্থ্যতা কামনায় দোয়া অনুষ্ঠান শেষে প্রার্থী পরিচিতি সভায় বক্তব্য রাখেন সম্ভাব্য ভাইস চেয়ারম্যান প্রার্থী রোমান হোসাইন।

রোমান হোসাইন বলেন, আসন্ন বন্দর উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে একাধিক প্রার্থীরা প্রতিদ্বন্দিতা করছেন। আমিও নির্বাচন করছি। স্ব-স্ব অবস্থান থেকে প্রার্থী হিসেবে দাড়াতেই পারেন। এটা তাদের গণতান্ত্রিক অধিকার। জনগণ যাকে যোগ্য মনে করবে তাকেই নির্বাচিত করবে। তবে নির্বাচনে দাড়ানোর পূর্বে যার যার অবস্থান জেনে নির্বাচন করা উচিৎ।

এর আগে তিনি বলেন, উপজেলা নির্বাচনে একাধিক প্রার্থী দেখে বিচলিত হবার কিছু নেই। ঐক্য থাকলে পরিবর্তন অবশ্যাম্ভাবী। কেননা, আমরা মুজিব আদর্শের অনুপ্রাণিত হয়ে রাজনীতি করি। নির্বাচনের ২দিন পূর্বেও একই দলের একাধিক প্রার্থীর মধ্যে সমঝোতা হয়ে যোগ্যতা সম্পন্ন প্রার্থীকে সমর্থন দিতে দেখা গেছে। অতএব আমরা যোগ্য লোক কিংবা যার দ্বারা উন্নয়ন হয় এমন প্রতিনিধিকে সুযোগ দেয়ার আহ্বান জানাচ্ছি।

ওই অনুষ্ঠানে কলাগাছিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সোয়েব মোহাম্মদ লিটনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- প্রধান অতিথি ছিলেন বন্দর থানা আওয়ামীলীগ সভাপতি এমএ রশিদ মিয়া। উপস্থিত ছিলেন বন্দর থানা আওয়ামীলীগের সাবে যুগ্ম সম্পাদক আবদুল্লাহ বাবু, বন্দর থানা আওয়ামীলীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক শহিদ হাসান মৃধা, ২৫নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা শাহআলম, কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম কাশেম, বিশিষ্ট শিল্পপতি চান মিয়া, আক্তার হোসেন, নুরুজ্জামান মোল্লা ও নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী শালিমা হোসেন শান্তা প্রমূখ।