শামীম ওসমানকে সমর্থন দিতে বলায় দল ছাড়েন এসএম আকরাম

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

২০১১ সালের সিটি কর্পোরেশন নির্বাচনে বর্তমান আওয়ামীলীগের এমপি একেএম শামীম ওসমানকে মেয়র পদে সমর্থন দিতে বলায় আওয়ামীলীগের রাজনীতি ছেড়েছেন বলে দাবি করেছেন আওয়ামীলীগের সাবেক এমপি এসএম আকরাম। বর্তমানে তিনি নাগরিক ঐক্যের উপদেষ্টা। গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে নারায়ণগঞ্জ-৫ আসনে বিএনপির শীষ প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ করেন। ওই নির্বাচনের পর দিন তিনি জেলা আওয়ামীলীগের আহ্বায়ক পদ থেকে পদত্যাগ করেন।

নাগরিক ঐক্যের উপদেষ্টা এসএম আকরাম বলেছেন, আওয়ামী লীগের বিপর্যস্ত অবস্থায় আমাকে জেলার দায়িত্ব দেয়া হয়েছিল। আবার ক্ষমতার তুঙ্গে থাকা অবস্থায় আমি আওয়ামীলীগ ছেড়েছি। ২০১১ সালে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে শামীম ওসমানকে সমর্থন দিতে বললে তা মেনে নিতে না পেওে আমি নির্বাচনের পরদিন দল থেকে পদত্যাগ করি। বিরোধীদলে থেকেও জনগণের সেবা করা যায়।

৯ মার্চ শনিবার বিকেলে সন্ধ্যায় নারায়ণগঞ্জের থানা পুকুরপাড় এলাকায় নাগরিক ঐক্যের কমিটি গঠন অনুষ্ঠানে এসএম আকরাম এমনটাই দাবি করেন।

গত ৩০ ডিসেম্বর সুষ্ঠ নির্বাচন হলে নির্বাচনে জিততেন বলে দাবি করে এসএম আকরাম বলেন, নির্বাচন তো হয়ে গেছে ২৯ ডিসেম্বর রাতেই। ৩০ডিসেম্বর নির্বাচন হলে আমি জিততাম। আওয়ামীলীগ একটি বড় দল। সংখ্যাতত্ত্ববিদদের মতে, নির্বাচন যদি সুষ্ঠও করা হতো তবে আওয়ামীলীগ অন্তত ৬২টি আসন পেত। কিন্তু তিনশো আসনে এখন আওয়ামীলীগ তিনশো দুইটা আসন পায়। দেশের মানুষ গণতন্ত্রের সুযোগ থেকে বঞ্চিত হয়েছে। আওয়ামীলীগের লোকজন এমপি হওয়ার জন্য নিজেদের বিবেককে বিক্রি করে দিয়েছে।

নারাায়ণগঞ্জ জেলা নাগরিক ঐক্যের আহবায়ক ইকবাল কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমিটির সমন্বয়কারী শহীদুল্লাহ কায়সার, কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য মমিনুল হক, অ্যাডভোকেট ফজলুল হক উপস্থিত ছিলেন। সভায় ইকবাল কবিরকে আহবায়ক ও কবির হোসেনকে সদস্য সচিব করে নাগরিক ঐক্য নারায়ণগঞ্জ জেলার ২৯ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।