রূপগঞ্জে ভাইস চেয়ারম্যান প্রার্থী স্বপন ভূঁইয়াকে নিয়ে এগিয়ে যাচ্ছে তরুণ সমাজ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদ প্রার্থী অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়াকে নিয়ে এগিয়ে যাচ্ছেন রূপগঞ্জের যুব সমাজ ও ছাত্র সমাজ। তরুণ ভোটারদের মাঝে ইতিমধ্যে বেশ সাড়া ফেলেছেন স্বপন ভূঁইয়া। প্রায় বছর খানিক আগে থেকেই স্বপন ভূঁইয়া নির্বাচনী মাঠে রয়েছেন। সকল নারী পুরুষ বিভিন্ন শ্রেণি পেশার লোকজনদের কাছে গ্রহণযোগ্যতা অর্জন করেছেন ক্লিন ইমেজের এই আইনজীবী নেতা।

আওয়ামীলীগ পরিবারের সন্তান অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়া নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি সমিতির কার্যকরী পরিষদ সদস্য হিসেবে সফলভাবে দায়িত্ব পালন করেন। তিনি নারায়ণগঞ্জ জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সহ-সভাপতি ও রূপগঞ্জ উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি পদে দায়িত্ব পালন করছেন। নারায়ণগঞ্জ-১(রূপগঞ্জ) আসনের তিন বারের এমপি এবং বর্তমানে পাট ও বস্ত্র মন্ত্রী গাজী গোলাম দস্তগীর বীর প্রতীকের একনিষ্ঠ কর্মী আস্থাভাজন স্বপন ভূঁইয়া ক্লিন ইমেজ নিয়ে নির্বাচনী মাঠে রয়েছেন। ভোটারদের মাঝে তিনি বেশ সাড়া ফেলেছেন।

জানাগেছে, নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ, আড়াইহাজার ও সোনারগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে দাখিলকৃত ৩৭ জন প্রার্থীর মধ্যে ১০ জনের মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করেছেন নির্বাচনের রির্টার্নিং অফিসার সেলিম রেজা ও মোহাম্মদ আতাউর রহমান। ৬ মার্চ বুধবার সকাল থেকে তিনটি উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই বাছাই অনুষ্ঠিত হয়। এসব বাতিল হওয়া প্রার্থীদের অনেকেই ঋণখেলাপী, কারো কারো মনোনয়ন পত্র যথাযথ হয়নি। নানা কারনে বাতিল করা হয়। কিন্তু অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়ার মনোনয়ন শতভাগ সঠিক থাকায় তার মনোনয়ন বৈধ ঘোষণা করেন নির্বাচন কর্মকর্তা।

গত ৬ মার্চ বুধবার সকাল ১১টায় নারায়ণগঞ্জ জেলা নির্বাচন কমিশনের সভাকক্ষে রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের যাচাই বাছাই করা হয়। এতে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়া, স্বতন্ত্র প্রার্থী তাবিবুল কাদির তমালের মনোনয়ন বৈধ ঘোষণা করেন জেলা নির্বাচন কমিশনার ও রির্টানিং অফিসার মোহাম্মদ আতাউর রহমান। এনপিপি এর প্রার্থী এস আলমের মনোনয়ন বাতিল করা হয় এবং স্বতন্ত্র প্রার্থী মোখলেছুর রহমানের মনোনয়ন স্থগিত রাখা হয়।

ভাইস চেয়ারম্যান পদে অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়া, সোহেল আহমেদ ভূঁইয়া, ইউসুফ চৌধুরী, হাবিবুর রহমান হারেজ, মোতাহার হোসেন নাদিমের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয় এবং অপর প্রার্থী আব্দুল আলীম সকরকারের মনোনয়ন স্থগিত রাখা হয়। নারী ভাইস চেয়ারম্যান পদে নাসরিন আক্তার চম্পা, হ্যাপী বেগম, জান্নাতুল ফেরদৌস নীলা ও সায়রা তাহসিনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।