প্রয়াত সাংবাদিক অনিকের পরিবারের খোঁজখবর নিলো নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাব

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

না ফেরার দেশে চলে যাওয়া সাংবাদিক মঞ্জুর আহমেদ অনিকের পরিবারকে অর্থ সহায়তা দিয়ে পাশে দাঁড়ালো নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাব।  ১০ মে সোমবার দুপুরে সংগঠনটির সাধারণ সম্পাদক সৈয়দ সিফাত আল রহমান লিংকনের নেতৃত্বে অনিকের বাড়িতে গিয়ে তার স্ত্রীর কাছে ওই আর্থিক সহায়তা তুলে দেওয়া হয়।

এসময় অনিকের ছোট ছেলে, ছোট ভাই, পরিবারের সকল ব্যক্তির খোজ খবর নেন এবং সাংবাদিক অনিকের পরিবারের জন্য যেকোনো সহযোগীতার কাজে পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন সিটি প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

এ সময় সংগঠনটির সাধারণ সম্পাদক লিংকন বলেন, পেশাগত দিক থেকে দায়িত্ব ও সহকর্মীর প্রতি ভালবাসায় আজ আমরা তাঁর পরিবারের খোঁজ খবর নিলাম।  এছাড়াও সল্প পরিসরে কিছু করার প্রত্যয়ে নগদ অর্থ সহায়তা দিয়ে পরিবার ও ছোট সন্তানদের পাশে থাকার চেষ্টা করলাম।  কারণ সাংবাদিক অনিকের অকাল মৃত্যুতে সাংবাদিক হিসেবে আমাদের পেশার সহকর্মীদের মূল্যায়ন নিজেরা না করলে অন্যদের কাছ থেকে আশা করাও মানায় না।

তিনি আরো বলেন, উপার্জনক্ষম ব্যক্তিটি আজ নেই, এখন হয়তো আমরা যাচ্ছি, খোঁজ কবর নিচ্ছি।  জানিনা তার পরিবারের আগামী ভবিষ্যৎ কি হবে।  তারপরেও চেষ্টা করা।  তাই আসুন নিজেরা অনিক ভাই সহ, ফটো সাংবাদিক নয়ন ভাই, নাদিম ভাই আরো অনেককে আমরা অকাল মৃত্যুতে ঢলে পড়তে দেখেছি।  আসুন তাদের জন্য যে যেভাবে পারি যেন পাশে থাকি।  কারণ এমন এক পেশা, যে পেশায় সেবাই আমাদের মূল মন্ত্র, নিরাপত্তা বা অর্থ আমাদের কাছ থেকে অনেক দূরে।  একজন সাংবাদিক সকলের বিপদে পাশে থাকলেও সাংবাদিকের বিপদে কাউকে পাশে পাওয়া কঠিন।  হুম হয়তো যারা এ পেশাকে ঢালভাবে ব্যবহার করছে, তারা লাভবান।  এই রমজান মাসে আল্লাহ যেন সকল সাংবাদিক ভাইদের হেদায়েত দান করেন, সুস্থতা দান করেন এবং প্রয়াত সাংবাদিকদের জান্নাতুল ফেরদাউস দান করেন, এ কামনা করছি।

এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাবের সহ সভাপতি নারায়ণগঞ্জ প্রতিনিধি মো. শফিকুল ইসলাম আরজু, সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান কাউসার, কার্যকরি সদস্য আসলাম হোসেন সহ অন্যান্যরা।

উল্লেখ্য, এর আগে ভারতের ত্রিপুরার বহুল প্রচারিত দৈনিক আজকের ফরিয়াদ পত্রিকার বাংলাদেশ প্রতিনিধি মঞ্জুর আহমেদ অনিক ৭ই মে শুক্রবার রাতে নারায়ণগঞ্জ শহরের চাষাড়া বালুর মাঠস্থ ইসলাম হার্ট সেন্টারে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স ছিল ৩৮ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। ৮ই মে শনিবার সকাল ১১টায় পাঠানটুলী ভোকেশনাল ইনষ্ট্রিটিউট মাঠ প্রাঙ্গণে সাংবাদিক অনিকের এর নামাজের জানাযা অনুষ্ঠিত হয়। এরপর জানাযা শেষে পাঠানটুলী পৌর কবরস্থানে তার মৃতদেহ দাফন করা হয়।