গরীব মানুষ যেনো ঈদের আনন্দ থেকে বঞ্চিত না হয়: আ’লীগ নেতা সাইফউল্লাহ বাদল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের ফতুল্লা থানা আওয়ামীলীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিনের নিজস্ব অর্থায়নে গরীব ও অসহায় ৫’শ পরিবারের মধ্যে একটি মুরগী সহ ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে।

ফতুল্লা থানা আওয়ামীলীগের সভাপতি এম সাইফউল্লাহ বাদল প্রধান অতিথি হিসাবে উপস্থিত হয়ে স্বাস্থ্যবিধি মেনে সু-শৃংখলভাবে গরীবদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেন।

১০ মে সোমবার দুপুরে ফতুল্লার উত্তর নরসিংপুরস্থ গিয়াস উদ্দিনের বাসভবনে এ ঈদ সামগ্রী বিতরণ করা হয়।  ঈদ সামগ্রীর মধ্যে ছিলো একটি মুরগী, এক কেজি পোলার চাল, এক কেজি সেমাই, এক কেজি চিনি, এক লিটার সোয়াবিন তেল, গরু দুধ, মসলা।

ঈদ সামগ্রী বিতরণে সার্বিকভাবে পরিচালনা করেন কাশিপুর ইউনিয়ন প্যানেল চেয়ারম্যান শামীম আহম্মেদ ও বিশিষ্ট ব্যবসায়ী সুমন।

ঈদ সামগ্রী বিতরণে উপস্থিত ছিলেন ফতুল্লা থানা আওয়ামীলীগের সহ-প্রচার সম্পাদক রেহান শরীফ বিন্দু, কাশিপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আইয়ুব আলী, সাধারণ সস্পাদক এমএ সাত্তার, যুবলীগ নেতা সাইদুর রহমান, আমজাদ হোসেন, মো: মামুন, খলিল সহ অন্যান্য নেতৃবৃন্দ।

প্রধান অতিথি এম সাইফউল্লাহ বাদল বলেন, ঈদুল ফিতরে আমাদের যাদের সামর্থ রয়েছে তারা নিজ নিজভাবে গরীব মানুষের পাশে থাকা উচিৎ।  সমাজে যারা বিত্তবান রয়েছে তারা যদি সঠিকভাবে যাকাতের টাকা দিয়ে থাকেন, ঐ সমাজের গরীব পরিবারগুলো পরিপূর্ণভাবে হাসিখুশিভাবে ঈদের আনন্দ উপভোগ করতে পারবে।  আমাদের সবারই উচিৎ গরীবের পাশে থেকে তাদের সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া।  গরীব মানুষ যেন ঈদের আনন্দ থেকে বঞ্চিত না হয়।

তিনি আরো বলেন, বর্তমান করোনা ভাইরাসে সারা বিশ্ব দূর্যোগ চলছে।  করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।  করোনায় দেশের মানুষ কর্মহীন হয়ে পড়েছে সেইসব লোকদের সরকারীভাবে খাদ্যসামগ্রী সহ বিভিন্ন সাহায্য সহযোগিতা করছেন।  এছাড়াও আমাদের এমপি শামীম ওসমান এবং তার স্ত্রী সালমা ওসমান লিপি অসহায় গরীবদের খোজখবর নিয়ে অনুদান দিচ্ছেন যেটা কোন মিডিয়াতে প্রচার করছে না।  ওসসান পরিবার দান করে প্রচারে বিশ্বাস করে না।  তাদের পরিবারের পক্ষ থেকে রাতের আধারে লোক দিয়ে অসহায় ও গরীবদের বাড়িতে খাদ্য সামগ্রী সহ ঈদ সামগ্রী পৌছে দিচ্ছেন।