যেখানে ওসি মঞ্জুর কাদের সেখানে আইন শৃঙ্খলা স্বাভাবিক: ৭ লাখ টাকার মাদক উদ্ধার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জে বেশ আলোচিত পুলিশ কর্মকর্তা শাহ মোহাম্মদ মঞ্জুর কাদের। যাকে সবাই ওসি মঞ্জুর কাদের হিসেবে এক নামে পরিচিত। দীর্ঘ চাকুরী জীবনে তিনি বেশির ভাগ দায়িত্ব পালন করেছেন নারায়ণগঞ্জে। পুলিশের এই কর্মকর্তা বেশ সুনাম কুড়িয়েছেন নারায়ণগঞ্জে। সেই ওসি মঞ্জুর কাদের এখন ফতুল্লা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন। ফতুল্লায় বর্তমানে আইন শৃঙ্খলা পরিস্থিতি বেশ স্বাভাবিক রয়েছে।

জানাগেছে, ফতুল্লার মডেল থানার মাসিক অপরাধ হালচিত্রে গত ফেব্রুয়ারী মাসের ২৮ দিনে বিভিন্ন অপরাধে একটি হত্যাসহ মোট মামলা দায়ের করা হয়েছে ৯১টি। এর মধ্যে মাদক মামলা দায়ের হয়েছে ৬৭টি। এই মাসে ফতুল্লা মডেল থানা পুলিশ ৬ লাখ ৭৮ হাজার টাকার বিভিন্ন প্রকারের মাদকদ্রব্য উদ্ধার করেছে। ফেব্রুয়ারী মাসে অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে ৫টি। ফতুল্লা মডেল থানার সার্বিক বিষয় আইন শৃঙ্খলা স্বাভাবিক এবং নিয়ন্ত্রণে এমনটাই দাবী থানা পুলিশের ও এলাকাবাসীর।

ফতুল্লা মডেল থানার পরিদর্শক (অপারেশন) মজিবুর রহমান জানান, ফতুল্লা মডেল থানায় গত ফেব্রুয়ারী মাসের ২৮ দিনে মোট ৯১ টি মামলা দায়ের হয়েছে। মামলাগুলো হলো- হত্যা ১টি, দ্রুত বিচার আইনে ১টি, ধর্ষণ ১টি, নারী নির্যাতন ও যৌতুক অপহরণসহ ৪টি, চুরি মামলা ২টি, মারামারি (অন্যান্য ধারায়) মামলা ১৫টি, মাদকদ্রব্য মামলা ৬৭টি। ফতুল্লা থানা পুলিশ কর্তৃক উদ্ধার হওয়া মাদকদ্রব্য হলো- ১২৬০ পিস ইয়াবা ট্যাবলেট, হেরোইন ২৭.৫ গ্রাম, গাঁজা ৪ কেজি। ফতুল্লা মডেল থানা পুলিশ মোট ৬ লাখ ৭৮ হাজার টাকার বিভিন্ন প্রকারের মাদকদ্রব্য উদ্ধার করেছে।

ফতুল্লা থানা পুলিশ সূত্রে আরও জানাগেছে, গত ফেব্রুয়ারী মাসে থানা পুলিশ জিআর ওয়ারেন্ট তামিল ৬৯টি এবং সিআর তামিল করেছে ৩০টি। আদালত কর্তৃক সাজা দেয়া ওয়ারেন্ট তামিল ১১টি এবং ৩৪ ধারায় কোর্টে প্রেরণ করেছে ৫টি।

ফতুল্লা মডেল থানা অফিসার ইনচার্জ শাহ মোহাম্মদ মঞ্জুর কাদের (পিপিএম) জানান, তার থানার অফিসারের সংখ্যা দিন দিন কমে যাচ্ছে। আগের তুলনায় অফিসারের সংখ্যা অনেক কম। তারপরও তার থানাধীন এলাকায় মাদক ও ক্রাইম নিয়ন্ত্রণে আছে। আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

স্থানীয়দের দাবি- ওসি শাহ মোহাম্মদ মঞ্জুর কাদের (পিপিএম) যোগদানের পর থেকেই থানার আইন শৃঙ্খলা অন্যান্য থানার চেয়ে অনেক উন্নতি হয়েছে। তিনি ও তার নেতৃত্বে পুলিশ কর্মকর্তাগণ প্রত্যেক মাসেই জেলা পুলিশ সুপারের আয়োজিত মাসিক কল্যাণ সভায় পুরস্কার পেয়ে আসছেন। এছাড়া সামাজিক বিভিন্ন সংগঠনেও তিনি পুরস্কার পেয়ে আসছেন। সুতরাং তিনি ফতুল্লা থানার অভিভাবক হিসেবে যথেষ্ট সচেতন ও কর্মঠ আছেন। গত মাসে এসআই কামরুল হাসান পিপিএম পদক লাভ করেছেন। সহকারী উপ-পরিদর্শক তারেক আজিজ ঢাকা রেঞ্জ সেরা অফিসারের পুরস্কার লাভ করেছেন।