চাঁদা না দেয়ায় রূপগঞ্জে বিআরটিসি বাস সার্ভিস বন্ধ, চালুর দাবিতে মানববন্ধন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

গাজীপুর বিআরটিসি বাস ডিপোর ম্যানেজারের (অপারেশন) বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। নারায়ণগঞ্জের রূপগঞ্জে গাউছিয়া টু কুড়িল বিশ্বরোড পর্যন্ত চলাচলরত বিআরটিসি নন-এসি (আর্টিকুলার) বাস সার্ভিস বন্ধ করে দিয়েছে বলে অভিযোগ উঠেছে। ওই ম্যানেজারের নির্দেশে ২ এপ্রিল শুক্রবার ভোর থেকেই বাস সার্ভিস বন্ধ থাকায় যাত্রী হয়রানির যেন শেষ নেই।

এদিকে বাস সার্ভিস চালুর দাবিতে যাত্রীসাধারণ ও ইজারাদারের লোকজন মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে। গাউছিয়া টু কুড়িল বিশ্বরোড পর্যন্ত চলাচলরত বিআরটিসি নন-এসি (আর্টিকুলার) বাস সার্ভিসের ইজারাদার হারুন মিয়া অভিযোগ করে জানান, ২০২০ সালের ২৪ আগস্ট থেকে গাউছিয়া টু কুড়িল বিশ্বরোড পর্যন্ত চলাচলরত বিআরটিসি নন-এসি (আর্টিকুলার) বাস সার্ভিসের দায়িত্ব পান। দায়িত্ব পাওয়ার পর থেকেই সরকারি রাজস্ব নিয়মিত পরিশোধ করে সুনামের সঙ্গে বাস সার্ভিস পরিচালনা করে আসছেন।

গাজীপুর বিআরটিসি বাস ডিপোর ম্যানেজার (অপারেশন) জিয়াউর রহমান প্রতিদিন ১০ হাজারা টাকা করে ঘুষ দাবি করেন ইজারাদার হারুন মিয়ার কাছে। ইতিমধ্যে চাপের মুখে ইজারাদাররা পাঁচ হাজার টাকা করে দিয়েছেনও। আর ১০ হাজার টাকা করে ঘুষের টাকা দিতে রাজি না হওয়ায় বেশ কয়েক দিন ধরেই জিয়াউর রহমান গাউছিয়া টু কুড়িল বিশ্বরোড পর্যন্ত চলাচলরত বিআরটিসি বাস সার্ভিস বন্ধ করে দেওয়ার হুমকি দিয়ে আসছে। এ ব্যাপারে ইজারাদার বাদী হয়ে ওই ম্যানেজারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন।

ম্যানেজার জিয়াউর রহমানের নির্দেশে শুক্রবার (০২ এপ্রিল) ভোর থেকেই বাস সার্ভিস বন্ধ করে দেওয়া হয়। এতে এ সড়কে চলাচলরত শত শত যাত্রীসাধারণ ভোগান্তিতে পড়ে যায়। পরে বাস সার্ভিস চালুর দাবিতে তারা ও ইজারাদারের লোকজন মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন। সেই সঙ্গে দুর্নীতিবাজ ডিপো ম্যানেজারের অপসারণ দাবি করেন তারা।

যাত্রীদের অভিযোগ, রাজধানী ঢাকায় প্রবেশের সহজ পথ হিসেবে গাউছিয়া টু কুড়িল বিশ্বরোড সড়কটি ব্যবহার করে থাকেন যাত্রীরা। আর এ সড়কে একমাত্র বিআরটিসি নন-এসি (আর্টিকুলার) বাস সার্ভিস চালু থাকায় যাত্রীরা অতি সহজে গন্তব্যস্থলে পৌঁছতে পারে। এখন বিআরটিসি বাস সার্ভিস বন্ধ থাকার কারণে তারা সময়মতো গন্তব্যস্থলে পৌঁছতে পারেনি। ভোগান্তির শিকার হয়েছেন যাত্রীরা।

এ বিষয়ে অভিযুক্ত গাজীপুর বিআরটিসি বাস ডিপোর ম্যানেজার (অপারেশন) জিয়াউর রহমান বলেন, বিষয়টি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। একপর্যায়ে তিনি বলেন, ১০ মিনিটের মধ্যে বাস সার্ভিস চালু করে দেওয়া হচ্ছে।