মুক্তিযুদ্ধের স্মারক গ্রন্থ ‘সোনারগাঁওয়ের মুক্তিযুদ্ধ’ প্রকাশ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধকালীন বিভিন্ন ঘটনা প্রবাহ নিয়ে প্রকাশিত হয়েছে সাংবাদিক রবিউল হুসাইন সম্পাদিত স্মারক গ্রন্থ ‘সোনারগাঁওয়ের মুক্তিযুদ্ধ’।

মহান মুক্তিযুদ্ধের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এ স্মারক গ্রন্থটি প্রকাশ করেছে ‘সাময়িকী চারদিক’।

২৬ মার্চ শুক্রবার সকালে সোনারগাঁও উপজেলা পরিষদ কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এ গ্রন্থ প্রকাশনার মোড়ক উন্মোচন করেন নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সোনারগাঁও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক কমিটির সদস্য বাবুল ওমর বাবু, স্মরক গ্রন্থের সম্পাদক সাংবাদিক রবিউল হুসাইন, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি শাহ মোহাম্মদ সোহাগ রনি, সোনারগাঁও উপজেলা জাতীয় পার্টির সভাপতি আবদুর রব ও পৌরসভা জাতীয় পার্টির সভাপতি এমএ জামান প্রমূখ।

এ স্মারক গ্রন্থের ব্যাপারে গ্রন্থটির সম্পাদক রবিউল হুসাইন জানান, মুক্তিযুদ্ধের পঞ্চাশ বছর উপলক্ষে সোনারগাঁওয়ের মুক্তিযুদ্ধ নিয়ে এটি প্রকাশ করা হয়েছে। এখানে সংক্ষেপে সোনারগাঁওয়ের মুক্তিযুদ্ধের সার্বিক চিত্র তুলে ধরা হয়েছে। ভবিষ্যতে বৃহৎ আকারে সোনারগাঁওয়ের মুক্তিযুদ্ধ নিয়ে একটি প্রকাশনা করার পরিকল্পনা রয়েছে।