স্বাধীনতার সূবর্ণজয়ন্তী: চেয়ার‌ম্যান প্রার্থী সোহাগ রনি আয়োজিত বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্ট সম্পন্ন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও বঙ্গবন্ধুর মুজিববর্ষ উপলক্ষ্যে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী ও নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশি শাহ মোহাম্মদ সোহাগ রনির আয়োজনে মোগরাপাড়া ইয়াং ব্রার্দাস ক্লাবের উদ্যোগে এমপিএল ক্রিকেট টুর্নামেন্ট সফলভাবে সম্পন্ন হয়েছে।

গত ২৬ ফেব্রুয়ারি শুক্রবার মোগরাপাড়া এইচজিজিএস উচ্চ বিদ্যালয় মাঠে এই টুর্নামেন্টের উদ্বোধন করেছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম। একই মাঠে ২৬ মার্চ স্বাধীনতার সূবর্ণজয়ন্তী ও স্বাধীনতা দিবসে টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম।

শুধু স্বাধীনতার ৫০ বছর ও মুজিববর্ষই নয় একই সঙ্গে ছাত্র-যুব সমাজকে মাদক থেকে দুরে রাখতে ছাত্র যুব সমাজকে খেলার মাঠে ফেরাতে এই আয়োজন করা হয়। সেই সঙ্গে মহান স্বাধীনতার স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী মুজিববর্ষে জাতির জনককে শ্রদ্ধাভরে স্মরণ করার লক্ষে এমন আয়োজন করেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনি। এই টুর্নামেন্টের মাধ্যমে উদযাপন করা হলো স্বাধীনতার ৫০ বছর পূর্তি উৎসব।

মুলত ‘ক্রীড়াই শক্তি ক্রীড়াই বল, মাদক ছেড়ে মাঠে চল’ এই শ্লোগানকে সামনে রেখে স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে মোগরাপাড়া ইয়াং ব্রাদাস ক্লাবের উদ্যোগে বঙ্গবন্ধুে এমপিএল ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন।

২৬ মার্চ শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মোগরাপাড়া এইচজিজিএস স্মৃতি বিদ্যায়তন মাঠে বঙ্গবন্ধু এমপিএল ক্রিকেট টুর্নামেন্ট-২০২১ ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার শাহ জামাল তোতার সভাপতিত্বে ও শাহ সোহাগ রনির পরিচালনায় টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরুষ্কার বিতরন করেন উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম। এর আগে দুপুরে সোনারগাঁও থানা পুলিশের অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম ফাইনাল খেলার উদ্বোধন করেন।

এসময় চাম্পিয়ন দলকে ১লক্ষ টাকা ও রার্নারআপ দলকে একটি ল্যাপটপ, ম্যান অব দ্যা সিরিজ নির্বাচিত হওয়ায় দিপুকে ১০ হাজার টাকা ও ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হওয়ায় জুয়েলকে ৫ হাজার টাকা পুরস্কৃত করা হয়। এছাড়াও উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলামের ব্যক্তিগত তহবিল থেকে খেলোয়াড়দেরকে সম্মানিত করেন।

এসময় প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম বলেন, তরুণ সমাজকে মাদক থেকে দূরে রাখতে এমন একটি উদ্যোগ সত্যি আমাকে মুগ্ধ করেছে। খেলাকে আমি ভালোবাসি, জাতীয় দলে আমার ভাগিনা খেলে। আমি চাই এই উপজেলা থেকেও কেউ জাতীয় দলে সুযোগ পেয়ে আমাদেরকে গর্বিত করুক। এই জন্য যেকোন সহায়তা উপজেলা প্রশাসন থেকে করা হবে।

মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের আগামী নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি শাহ মোহাম্মদ সোহাগ রনির সার্বিক সহযোগিতায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিতি ছিলেন বিশিষ্ট শিল্পপতি শাহ নেওয়াজ ময়না।

ফাইনাল খেলায় আতাউর রহমানের ৩নং ওয়ার্ড মোগরাপাড়া বনাম আবু তাহের মেম্বারের ভৈরবদী ৭নং ওয়ার্ড যুব সংঘ দল অংশগ্রহণ করেন।

খেলায় টসে জয়লাভ করে মোগরাপাড়া ৭নং ওয়ার্ড আবু তাহের মেম্বারের ভৈরবদী যুব সংঘ দল ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় এবং নির্ধারিত ১২ ওভারে আতাউর রহমানের ৩নং ওয়ার্ড মোগরাপাড়া ৫ উইকেট হারিয়ে ১৯০ রান করেন। ১৯১ রানের জয়ের টার্গেট নিয়ে ৭নং ওয়ার্ড যুব সংঘ দল ৭ উইকেট হারিয়ে ১৭৪ রান করে। ফলে ১৬ রানে বিজয়ী হন ৩নং ওয়ার্ড। এসময় আনন্দ ও উৎসবমূখর পরিবেশে খেলা শেষ হয়।

এসময় আরও উপস্থিতি ছিলেন- মোগরাপাড়া ৭নং ইউপি মেম্বার আবু তাহের, শাহআলম, নুরুজ্জামান, আতাউর রহমান, নিজাম, আজগর, মেম্বার পদপ্রার্থী ফিরোজ, সালাউদ্দিন, মাহিন, মামুন, আবুল কাসেম, সোহাগ, জাহাঙ্গীর আলম শিশির প্রমুখ।