বারদী ইউনিয়ন চেয়ারম্যান জহিরকে হারিয়ে ফাইনালে ইঞ্জিনিয়ার মাসুম চেয়ারম্যান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা ক্রীড়া সংস্থার সহযোগীতায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে এবং মাদক থেকে ছাত্র ও যুব সমাজকে খেলার মাঠে ফেরাতে আয়োজিত হয়েছে বঙ্গবন্ধু মুজিববর্ষ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট।

এই টুর্নামেন্টের বিভিন্ন দলে খেলেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল, জাতীয় দলের ক্রিকেটার সাব্বির রহমান রুমন, ইলিয়াস সানি, সামসুর রহমান শুভ সহ বেশকজন জাতীয় দল ও ঢাকা লীগের ক্রিকেটার। টুর্নামেন্টের গ্রুপ পর্ব শেষে প্রথম সেমিফাইনাল খেলা শেষ হলো।

টুর্নামেন্টের প্রায় প্রতিটি খেলায় পর্যবেক্ষনে ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম। প্রতিদিন খেলার মাঠে এসেছেন স্থানীয় এমপি লিয়াকত হোসেন খোকা। গত ২২ ফেব্রুয়ারি তারা এই টুর্নামেন্টের উদ্বোধনী যাত্রা শুরু করেন। প্রায় প্রতিটি খেলায় হাজার হাজার দর্শকের ভীড় দেখা গিয়েছে। দশটি ইউনিয়নের মধ্যে প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যানদের এমন টুর্নামেন্টে দল গঠন করে অংশগ্রহণও ছিল বেশ আনন্দ ও উৎসবের।

যেখানে এবার মুখোমুখী হয়ে গেছে উপজেলার দুটি ইউনিয়ন পরিষদের দু’জন চেয়ারম্যান। ২১ মার্চ রবিবার দুপুর ১২টায় সোনারগাঁও শেখ রাসেল স্টেডিয়ামে সেমিফাইনালে মুখোমুখী হয়েছিল পিরোজপুর পাইরেটস অব মেঘনা ও বারদী বুলস। বারদী বুলসকে হারিয়ে সেমিফাইনালে ওঠেছে পিরোজপুর পাইরেটস অব মেঘনা।

পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম হলেন পিরোজপুর পাইরেটস অব মেঘনা টিমের কর্ণধার এবং বারদী বুলসের কর্ণধার হলেন বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল হক।

এদিকে জানাগেছে, নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে টানটান উত্তেজনায় শ্বাসরুদ্ধকর দর্শক মাতানো ক্রিকেট খেলায় জয়ের হাসি হেসে অপরাজিতভাবে ফাইনালে পৌঁছেছে পিরোজপুর পাইরেটস অব মেঘনা।

সোনারগাঁও উপজেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে বঙ্গবন্ধুর জম্ম শতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্টে সেমি ফাইনালে ৩ উইকেটে বারদী ইউনিয়ন পরিষদের চেয়াম্যান দল বারদী বুলসকে পরাজিত করে জয়ী হয় পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের দল পিরোজপুর পাইরেটস অব মেঘনা।

২১ মার্চ রবিবার সোনারগাঁও পৌরসভার শেখ রাসেল স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম সেমি ফাইনাল খেলায় পিরোজপুর পাইরেটস অব মেঘনা এ জয়ের সুবাদে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে।

রবিবার সকাল থেকে মাঠ দর্শকে পরির্পূণ হয়ে যায়। দর্শক মন মাতানো খেলায় কানায় কানায় ভরে উঠেছে শেখ রাসেল স্টেডিয়াম। দুই জন জনপ্রতিনিধি দলের খেলা উপভোগ করতে হাজার হাজার লোকজন উপস্থিত হয়ে খেলা উপভোগ করেন।

খেলার শুরুতে বারদী বুলস টসে জিতে ব্যাটিং করে ২০ ওভারে ১২৫ রান করে ১২৬ রানের টার্গেট ছুড়ে দেন পিরোজপুর পাইরেটস অব মেঘনাকে। পিরোজপুর পাইরেটস অব মেঘনা ৭ উইকেট হারিয়ে ১৭ ওভার ৪ বলে টার্গেট এ পৌছে যায়।

পরে খেলায় জয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন নারায়ণগঞ্জ -৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা। এসময় বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আতিকুল ইসলাম, ওসি রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।