সুনামগঞ্জের শাল্লায় হামলা, নারায়ণগঞ্জে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের বিক্ষোভ মিছিল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে সংখ্যালঘুদের উপর হামলার ঘটনার প্রতিবাদে নারায়ণগঞ্জ জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও যুব ঐক্য পরিষদ জেলা ও মহানগরের উদ্যোগে শহরে বিক্ষোভ মিছিল বের করা হয়েছে।

২০ মার্চ শনিবার বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে শহরে বিক্ষোভ মিছিল বের করা হয়। বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, সুনামগঞ্জের শাল্লা উপজেলার নয়াগাঁও মাইকে ঘোষণা দিয়ে ৮৮ সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা ভাংচুর ও লুটপাট চালানো হয়। দেশকে অস্থিতিশীল করতে একটি গোষ্ঠী দেশের সংখ্যালঘুদের ওপর হামলা ও নির্যাতন চালাচ্ছে। এতে করে দেশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। অবিলম্বে সংখ্যালঘুদের ওপর হামলাকারীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। সেই সাথে আর যেন দেশে কোন সংখ্যালঘুর ওপর হামলার ঘটনা না ঘটে সেই জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

নারায়ণগঞ্জ জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দাসের সভাপতিত্বে এ সময়ে আরোও উপস্থিত ছিলেন, মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি লিটন চন্দ্র পাল, সাধারণ সম্পাদক নিমাই চন্দ্র দে, জেলা খ্রিষ্টান এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সৌরভ দেওরী, নারায়ণগঞ্জ সদর উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি রঞ্জিত মন্ডল, সাধারণ সম্পাদক রাজিব তালুকদার, বন্দর উপজেলা ঐক্য পরিষদের সভাপতি শংকর দাস, সাধারণ সম্পাদক সুজন দাস, জেলা ঐক্য পরিষদের সম্পাদক মন্ডলীর সদস্য প্রদীপ কুমার দাশ, সিদ্ধিরগঞ্জের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা বিজয় সরকার, সাধারণ সম্পাদক রমাকান্ত সরকার, মহানগর নেতা তপন ঘোষ, পিন্টু রায়, অরুণ দেবনাথ, সুজন বিশ্বাস, জেলা যুব ঐক্য পরিষদের সভাপতি আনন্দ সেরাউগী সুমন, সাধারণ সম্পাদক ভজন চন্দ্র দাস, সাংগঠনিক সম্পাদক বিশ্বজিৎ মন্ডল শুভ, মহানগরের সভাপতি অঞ্জন দাস, সাংগঠনিক সম্পাদক মিঠুন দত্ত বিল্লু, বন্দর উপজেলার সভাপতি তুলসী ঘোষ, সাধারণ সম্পাদক জিতু , জন সরকার প্রমূখ।