রূপগঞ্জে র‌্যাবের অভিযানে ১কোটি সাড়ে ৭লাখ টাকা মূল্যের হেরোইন উদ্ধার, গ্রেপ্তার ২

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

র‌্যাব-১১ এর অভিযানে নারায়ণগঞ্জের রূপগঞ্জ ভূলতা হতে ট্রাকে তল­াশী করে কোটি টাকা মূল্যের ১ কেজি ৭৫ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়েছে। ওই দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়। ৯ মার্চ মঙ্গলবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী।

তিনি জানান, গোপনসূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ৯ মার্চ মঙ্গলবার ভোর ৪টায় র‌্যাব-১১, সিপিএসসি’র মাদক বিরোধী অভিযানে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন আমলাব (কাঞ্চন রোড) সাকিনস্থ মেসার্স মুন্সি ফিলিং স্টেশন এর ভিতর মেসার্স মুন্সি ষ্টোরের সামনে রাজশাহী থেকে নারায়ণগঞ্জগামী একটি ট্রাক তল­াশী করে ১ কেজি ৭৫ গ্রাম হেরোইন উদ্ধার করা হয় এবং মাদক পরিবহনের দায়ে ২ জন মাদক পাচারকারীকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো- মোঃ জিয়ারুল ও মোঃ জনি আহম্মেদ। উক্ত অভিযানে হেরোইন পরিবহনের দায়ে ১টি ট্রাক ও ১৩ টন বস্তায় ভর্তি মেলামাইন পারী জব্দ করা হয়।

র‌্যাব আরও জানায়, গ্রেপ্তারকৃত আসামী মোঃ জিয়ারুল রাজশাহী জেলার গোদাবাড়ী থানাধীন পূর্ব মেডিকেল পাড়া এলাকার মোঃ আলাউদ্দিনের ছেলে এবং অপর আসামী মোঃ জনি আহম্মেদ রাজশাহী জেলার গোদাবাড়ী থানাধীন যোদগোশাইদাস এলাকার মোঃ তরিকুল ইসলামের ছেলে। তারা দীর্ঘদিন ধরে ট্রাকযোগে পণ্য পরিবহনের আড়ালে নিষিদ্ধ মাদকদ্রব্য হেরোইন পাচারের কাজ করতো।

এরই ধারাবাহিকতায় ৯ মার্চ ভোরে গ্রেপ্তারকৃত আসামীরা পরস্পর যোগসাজশে মেলামাইন পারী ভর্তি ট্রাকযোগে হেরোইন নিয়ে রাজশাহী হতে নারায়ণগঞ্জের উদ্দেশ্যে রওনা দেয়।

গোপনসূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি’র একটি আভিযানিক দল নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন আমলাব এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ৯ মার্চ ভোর ৪টায় উক্ত মাদক ব্যবসায়ীদেরকে আটক সহ ১ কেজি ৭৫ গ্রাম হেরোইন এবং হেরোইন পরিবহনের দায়ে ১টি ট্রাক ও ১৩ টন বস্তায় ভর্তি মেলামাইন পারী জব্দ করা হয়।

উদ্ধারকৃত হেরোইনের বাজার মূল্য আনুমানিক ১কোটি ৭ লাখ পঞ্চাশ হাজার টাকা। গ্রেপ্তারকৃত আসামীরা স্বীকার করে যে, তারা আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ পণ্য পরিবহনের ছদ্মবেশে রাজশাহী হতে নারায়ণগঞ্জ ও ঢাকার আশপাশের এলাকায় নিষিদ্ধ হেরোইন নিয়ে এসে বিক্রয় ও সরবরাহ করে আসছিল। মূলত ট্রাক চালানো তাদের একটি ছদ্মবেশ মাত্র।