ল্যাপটপের ভিতরে হাজার ইয়াবা, দুই মাদক ব্যবসায়ী র‌্যাবের হাতে গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

মাদক ব্যবসায়ীদের অভিনব কায়দায় ল্যাপটপের ভিতরে রাখা ১ হাজার ইয়াবা উদ্ধার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১১) এর একটি টিম। এসময় দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়। ২৬ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-১১ এর স্কোয়াড কমান্ডার সহকারী পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান এ তথ্য জানান।

তিনি জানান, ২৬ ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুর সোয়া একটায় নারায়ণগঞ্জ জেলা সদর মডেল থানাধীন ২০৭/ বঙ্গবন্ধু রোড, চাষাড়া এলাকার মডার্ন ডায়াগনষ্টিক সেন্টারের সামনে গোপন সংবাদের ভিত্তিতে ১টি মোটর সাইকেলের দুইজন আরোহীকে তল্লাশী করে র‌্যাব। তল্লাশীকালে একজনের কাঁধে ঝুলানো স্কুল ব্যাগে থাকা ল্যাপটপের ডিসপ্লের মধ্যে অভিনব কায়দায় রক্ষিত অবস্থায় ৭৮৫ পিস ইয়াবা ও অপর জনের পকেটে থেকে ২১৫ পিস ইয়াবাসহ সর্বমোট ১ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

মাদক বিক্রেতারা হলেন- মোস্তাকিম ইসলাম ওরফে মোঃ টিটু ও মোঃ আমজাদ। তাদের গ্রেপ্তার করা হয়। অভিয়ান কালে মাদক পাচারে ব্যবহৃত ১টি মোটর সাইকেল, ২টি মোবাইল ফোন ও ১টি ল্যাপটপ জব্দ করা হয়। গ্রেপ্তারকৃতরা কক্সবাজার জেলার টেকনাফ থানা এলাকা হতে বিভিন্ন কৌশলের মাধ্যমে নারায়ণগঞ্জে ইয়াবা নিয়া আসে। তারা দীর্ঘদিন যাবৎ ল্যাপটপের ভিতরে করে অভিনব কায়দায় নারায়ণগঞ্জসহ ঢাকার বিভিন্ন এলাকায় ইয়াবাসমূহ মাদক ব্যবসায়ীদের কাছে সরবরাহ করত।

র‌্যাব আরও জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায় গ্রেপ্তারকৃত মোস্তাকিম ইসলাম ওরফে মোঃ টিটু ফতুল্লা মডেল থানাধীন জামতলা এলাকায় চিনিপতা নামক মিষ্টির দোকানের মালিক এবং মোঃ আমজাদ পেশায় একজন ড্রাইভার বলে জানা যায়। তারা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন ধরে নিয়মিত নাারায়ণগঞ্জ ও ঢাকার বিভিন্ন এলাকার ইয়াবা ডিলারদের কাছে ইয়াবা সরবরাহ করে আসছিল। তারা পুরাতন ল্যাপটপে ভিতরে করে অভিনব কায়দায় ইয়াবা সরবরাহ করে থাকে। গ্রেপ্তারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় একটি নিয়মিত মামলা দায়েরের কার্যক্রম প্রক্রিয়াধীন আছে।

র‌্যাব-১১ দাবি করে- র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধের উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেপ্তার আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন অপরাধীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জন্য র‌্যাব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। মাদকের করাল গ্রাস থেকে যুব সমাজ তথা দেশকে বাচাঁতে র‌্যাব নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।