চুনকা সহ প্রয়াত ত্যাগী নেতাদের শ্রদ্ধা জানিয়ে যা বললেন আনিসুর রহমান দিপু

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

প্রয়াত আওয়ামীলীগ নেতা আলী আহাম্মদ চুকনা সহ প্রয়াত আওয়ামীলীগের ত্যাগী নেতাদের প্রতি শ্রদ্ধা জানালেন বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় পরিষদের অন্যতম সদস্য ও নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির চার বারের নির্বাচিত সাবেক সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু।

২৫ ফেব্রুয়ারি সোমবার নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভীর বাবা যিনি নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রয়াত আলী আহম্মদ চুনকার ৩৫তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে জেলা আওয়ামীলীগ আয়োজিত দোয়া মাহফিল ও আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে প্রয়াত ত্যাগী নেতাদের প্রতি শ্রদ্ধা জানান তিনি।

সোমবার বিকেলে নারায়ণগঞ্জ আওয়ামীলীগ কার্যালয়ে অনুষ্ঠিত দোয়া মাহফিল স্মরণ সভায় আনিসুর রহমান দিপু বলেন, আওয়ামীলীগ নারায়ণগঞ্জে হরতাল ডেকেছিল। আমরা হরতাল পালন করতে গেলে বিএনপি আমাদের হামলা করেছিল। সকলের মনে থাকা উচিত, সেই দিন আলী আহাম্মদ চুনকা সাহেব একজন এসএসসি পরীক্ষার্থী ছাত্র সাহসিকতা নিয়ে গর্জন করে ওঠে, ছাত্রলীগ কর্মীর মত প্রতিবাদ করেছিলেন। সেই দৃশ্যটি দেখার সৌভাগ্য আমার হয়েছিল। তাই চুনকা ভাই, মফিজ ভাই, আনসার ভাই, গোলাম মোর্শেদ ফারুকী ভাই যারা বিভিন্ন সময় আওয়ামীলীগকে বিস্তৃত্ব করে সমৃদ্ধ করেছেন এই দেওভোগপাড়ায়। তাদেরকে আমি শ্রদ্ধা জানাই। তাদের মেধা, শ্রম ও লক্ষ্যের জন্য আওয়ামীলীগ আজ এ পর্যন্ত আসতে পেরেছে। তাই আমি চুনকা ভাইয়ের আত্মার শান্তি কামনা করছি।’

নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল হাইয়ের সভাপতিত্বে ও জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক এমএ রাসেলের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন- নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল, সহ-সভাপতি আব্দুল কাদির, মিজানুর রহমান বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক একেএম আবু সুফিয়ান, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক খালিদ হাসান, ব্যাংক কর্মচারী ইউনিয়ন নেতা আব্দুল কাদীর ও আওয়ামীলীগ নেত্রী মরিয়ম কল্পনা প্রমুখ। আলোচনা শেষে মরহুমের রুহের মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।