প্রয়াত নজরুলের স্মরণ সভায় সাখাওয়াত: সরকারের জুলুম বাড়বে, পতন ঘনিয়ে আসবে

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা শ্রমিকদলের সাবেক সভাপতি প্রয়াত নজরুল ইসলামের স্মরণ সভায় নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, রাজপথের সক্রিয় নেতা গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে অগ্রনী সৈনিক এই নজরুল ইসলাম শুধুমাত্র বিএনপির রাজনীতি করার কারনে হামলা মামলা নির্যাতনের শিকার হয়েছিলেন। সরকারের নির্যাতনে তিনি কষ্ট নিয়ে মৃত্যুবরণ করেছেন। দেশের জনগণের উপর এই সরকারের যত জুলুম নির্যাতন বাড়ব, সরকারের পতন ততই ঘনিয়ে আসবে।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও নারায়ণগঞ্জের আলোচিত এই আইনজীবী নেতাকর্মীদের উদ্দেশ্যে আরও বলেন, হতাশা কিংবা ভয়ের কোন কারন নেই। কেউ মনোবল হারাবেন না। রাত যত গভীর হয় প্রভাত তত নিকটে আসে। আধারের পর আলো আসবেই। জোর জুলুম করে মানুষের অধিকার হরণ করে পৃথিবীর ইতিহাসে কেউ টিকে থাকতে পারেনি। রাতের অন্ধকারে প্রশাসন ব্যবহার করে ভোট জালিয়াতি করে জনগণের অধিকার, জনগণের জয় ছিনিয়ে নিয়েছে তারা। এই কারনে আওয়ামীলীগের নেতাকর্মীরাও সুন্তুষ্ট নয়। এই প্রশাসনই তাদের টেনে হেছড়ে নামাবে।

প্রয়াত নজরুল ইসলামের আত্মার মাগফেরাত কামনা করে ও নজরুল ইসলামের বেহেসত কামনা করে তার স্মরণে বক্তব্য রাখেন সাখাওয়াত হোসেন খান। একই সঙ্গে রাজধানীর চকবাজারে অগ্নিকান্ডে নিহতদের আত্মার মাগফেরাত ও আহতদের সুস্থ্যতা কামনা করেন নারায়ণগঞ্জের আলোচিত এই বিএনপি নেতা।

২৫ ফেব্রুয়ারি সোমবার সন্ধায় নারায়ণগঞ্জ ক্লাব মার্কেটে প্রয়াত শ্রমিকদল নেতা নজরুল ইসলাম স্মরণে নারায়ণগঞ্জ মহানগর শ্রমিকদলের উদ্যোগে আয়োজিত স্মরণ সভা, দোয়া ও মাহফিল আলোচনা সভায় শ্রমিকদলের সহ-সভাপতি লুৎফর রহমান মন্টুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সাখাওয়াত হোসেন খান।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মহানগর বিএনপি নেতা মোঃ মনির হোসেন খান, হাজী ইসমাইল হোসেন, হাজী গোলজার হোসেন খান, জেলা শ্রমিক দলের সভাপতি মোঃ মন্টু মিয়া, সাধারণ সম্পাদক মোঃ মজিবুর রহমান, মহানগর সেচ্ছাসেবক দরের সাধারণ সম্পাদক মোঃ সাখাওয়াত ইসলাম রানা, মহানগর মৎস্যজীবী দলের সেক্রেটারি পারভেজ মল্লিক, যুবদল নেতা স্বপন চৌধুরী, শেখ শহিদুল ইসলাম, মোঃআলাউদ্দিন বারী, মোঃ শহিদ হোসেন, আশিক ফেরদৌস, মোঃবাবুল হোসেন, মোঃ সজিব খন্দকার, আব্দুল মতিন ভুইয়া, মোঃআলাউদ্দিন, গাজী নূর আলম, অ্যাডভোকেট নূরুল কাদির সোহাগ, মহানগর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহীম আহাম্মদ বাবু, ছাত্রদল নেতা হযরত আলী, মোঃআল আমিন, মোঃ অপু রহমান, মোঃ হৃদয় ভূঁইয়া, মোঃ জসিম উদ্দিন, হাজী কিসমত আলী, এম এ হাসেম অপু প্রমুখ।

এখানে উল্লেখ্যযে, গত ১৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুরে হৃদযন্ত্র বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন নজরুল ইসলাম। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর। তার দুই ছেলে ও এক মেয়ে, স্ত্রী সহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। ওই দিন বাদ আসর নারায়ণগঞ্জ ডিআইটি মসজিদে তার প্রথম জানাযা শেষে তার লাশ নেয়া হয় তার গ্রামের বাড়ি শরীয়তপুরে। নজরুল ইসলাম দীর্ঘদিন বিএনপির রাজনীতিতে জড়িত ছিলেন। জেলা শ্রমিকদলের সভাপতি ও পরবর্তীতে আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। সৈরাচারী আন্দোলনেও ব্যাপক ভুমিকা রাখেন প্রয়াত শ্রমিকদলের নেতা।