বন্দরের ধামগড়ে কৃষি জমিতে ব্রিকফিন্ড, এলাকাবাসীর বিক্ষোভ মিছিল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের বন্দরে ধামগড় ইউনিয়নের ৩০নং বুনিয়াদি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে প্রায় ২৫ বিঘা কৃষি জমি উজাড় করে ব্রিকফিল্ড নির্মাণের বিরুদ্ধে বিক্ষোভ ও জেলা প্রশাসন সহ বিভিন্ন দপ্তরে অভিযোগের শুনানিতে অংশ নেয় স্থানীয়রা। ১২ জানুয়ারি মঙ্গলবার বন্দর উপজেলা পরিষদের সামনে তারা এ বিক্ষোভে অংশগ্রহণ করেন।

বিক্ষোভকারীরা জানায়, ধামগড় ইউনিয়ন পরিষদ ৭নং ওয়ার্ড সদস্য আইয়ুব মেম্বার ও তার লোকজন হঠাৎ করেই বুনিয়াদি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে অবস্থিত ধান-সরিষা ক্ষেতের আবাদি ফসলি জমিতে ইট-ভাটা তৈরির প্রাথমিক কার্যক্রম শুরু করে।

তারা আরও বলেন, এ ব্যাপারে তাদের কাছে জানতে চাইলে তারা জানায় এখানে ইট-ভাটা নির্মাণ করা হবে। এ বিষয় আমরা তথা সেনের বাড়ি,মালামত, মনারবাড়ি, ও চৌধুরীবাড়ি এলাকাবাসী আপত্তি করলে তারা তা উপেক্ষা করে কার্যক্রম অব্যাহত রাখে। তবে এটা হলে ঐ এলাকার প্রচুর সংখ্যক আবাদি জমি বিলিন হবে।

এমনকি বিদ্যালয়ের পাশে হওয়ায় শিক্ষার্থীদের মারাত্মক স্বাস্থ্য ঝুঁকি, ভাটার যানবাহন দ্বারা শিক্ষার্থীদের দুর্ঘটনা ও মাননীয় সাংসদ একেএম সেলিম ওসমানের সহোযোগিতায় নির্মিত রাস্তার ব্যাপক ক্ষতি হওয়ার আশংকা রয়েছে। এটা আমরা এলাকাবাসী কখনোই মেনে নিব না যেকোনো এটাকে আমরা প্রতিহত করব।

উল্লেখ্য, অনুলিপিতে স্থানীয় গুলজার হোসেন,মোস্তফা ও বিল্লাল হোসেন স্বাক্ষর করেন।