কে বেহেস্তে যাবে, কে দোযখে যাবে তা নির্ধারণ করবেন উপরওয়ালা: শহীদ বাদল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত শহীদ মোহাম্মদ বাদল বলেছেন, স্বাধীনতার ৪৯ বছর পরেও বাংলার প্রতিটা ঘরে ঘরে স্মরণ করছে, বঙ্গবন্ধুর দেশে ফেরার দিনে বাঙ্গালী মা বোনেরা সেদিন রোজা রেখেছিলেন।

তিনি আরও বলেন, ভণ্ড এজিদরা যেমন মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর বংশধরকে হত্যার মাধ্যমে তার বংশকে ধ্বংস করতে চেয়েছিলো, তেমনি এজিদের বংশধররাই বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যা করেছে। কিন্তু বাঙ্গালীর তারা মন থেকে বঙ্গবন্ধুকে হত্যা করতে ব্যর্থ হয়েছে।

১৩ জানুয়ারি বুধবার বন্দরের ধামগড় ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণ বঙ্গবন্ধু’র ৪৯তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণী অনুষ্ঠানের প্রধাণ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ধর্মীয় ব্যাখ্যায় কে কোন দিকে যান আমি জানিনা। হুজুরে ফেসবুকে বয়ানে বলে, যেটাকে পূজা করা হয় সেটা হল মুর্তি। পৃথিবীর বিভিন্ন দেশে ভাষ্কর্য রয়েছে। কে বেহেস্তে যাবে কে দোযখে যাবে তা নির্ধারণ করবে উপরওয়ালা। আর মামুনুল হকেরা বলেন বাংলার মাটিতে বঙ্গবন্ধু’র ভাষ্কর্য হতে দিবেনা। অর্থাৎ উনি সন্ত্রাস, সংগ্রাম ও যুদ্ধ ঘোষণা করেছে। উনি জঙ্গীবাদ অর্থাৎ হলি আর্টিজানের মত যে ঘটনায় মানুষকে হত্যা করেছেন। একইভাবে তিনি বাংলার মাটিতে ইসলামের নামে ভন্ডামি করতে চায়। তাদেরকে চিহ্নিত করতে হবে।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগের সভাপতি এম এ রশিদ, বিশেষ অতিথি বন্দর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন আহম্মেদ, প্রধান বক্তা ছিলেন ধামগড় ইউপি চেয়ারম্যান মাসুম আহম্মেদ। বিশেষ বক্তা ছিলেন, জেলা আওয়ামীলীগের সদস্য অ্যাডভোকেট ইসহাক মিয়া, মোহাম্মদ আলী হায়দার।

বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন পরিষদের বন্দর উপজেলা কমিটির আহবায়ক রোমান হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন নাসিক ২৬ নং ওর্য়াড আওয়ামীলীগের সভাপতি ও সাবেক কাউন্সিলর আনোয়ার হোসেন আনু, কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আমিরুল ইসলাম, সাধারন সম্পাদক ইব্রাহিম কাশেম, মোঃ সাহাদাৎ হোসেন, বন্দর থানা যুবলীগের সাধারন সম্পাদক খন্দকার হাতেম হোসাইন, আব্দুল আজিজ, আব্দুস সোবহান প্রমুখ।

কোরআন তেলোয়াত করেন ধামগড় ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি মোঃ বাচ্চু মিয়া। অনুষ্ঠান পরিচালনা করেন মোঃ মনির হোসেন।