নারায়ণগঞ্জ বন্দরে আন্তর্জাতিক কেরাত সম্মেলন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

২২ ফেব্রুয়ারি শুক্রবার নারায়ণঞ্জের বন্দর উপজেলায় বিশ্ব কেরাত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। জামেয়া গাউছিয়া তৈয়্যবিয়া তাহেরিয়া মাদরাসার ব্যবস্থাপনায় ও বন্দর থানার গাউছিয়া কমিটি, হিলফুল ফুজুল (শান্তিসংঘ) ও ইমাম হাসান হোসাইন (রাঃ) ঐক্য পরিষদের সহযোগীতায় এবং আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা (ইক্বরা) এর উদ্যোগে বন্দর বন্দরের ঐতিহাসিক সিরাজউদ্দেীলা মাঠ প্রাঙ্গনে এ কেরাত সম্মেলন অনুষ্ঠিত হয়। এক মেইল বার্তায় এ তথ্য জানানো হয়।

আরও জানানো হয়, জামেয়া গাউছিয়া তৈয়্যবিয়া তাহেরিয়া মাদ্রাসার সাধারণ সম্পাদক মাওলানা বাকি বিল্লাহ (রঃ) এর সুযোগ্য পুত্র মিশরের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েট মাওলানা আব্দুল মোস্তফা রাহিম আল আযহারীর পরিচালনায় ও সঞ্চালনায় মাদরাসার সভাপতি আবুল কাশেম বাদশার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ইসলামী গবেষক ও পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফী মোহাম্মদ মিজানুর রহমান।

পবিত্র কোরআন হাকিম থেকে তিলাওয়াত করেন মিশরের শায়খ ক্বারী ইয়াসির মাহমুদ শারকাও, ইরানের শায়খ ক্বারী হামেদ শাকের নেজাদ বাংলাদেশের ক্বারী আহমদ বিন ইউসুফ আল আযহারী, ফিলিপাইনের ক্বারী নোমান পিমবায়াবায়া। তারা সমগ্র জাতিকে আল কোআরআনের ছায়াতলে সমাবেত হয়ে আলোকিত জীবন গড়া আহ্বান জানান। পরিশেষে সকলের জন্য দোয়া প্রার্থনা ও আখেরী মোনাজাত করা হয়।