কায়সার-কালামকে ভয় পেয়েছিলেন সামসুল ইসলাম ভুঁইয়া!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

আওয়ামীলীগের সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাত ও জেলা আওয়ামীলীগের সদস্য মাহফুজুর রহমান কালামকে ভয় পেয়েছিলেন বলে ইঙ্গিতে বক্তব্য দিয়েছেন সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়া। ২৮ ডিসেম্বর সোমবার বিকেলে উপজেলার বারদী ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে বিজয় দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে এমন মন্তব্য করেন আওয়ামীলীগের প্রবীণ এই নেতা।

এখানে উল্লেখ্যযে, উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক কমিটি গঠনের পর সাদিপুুর ইউনিয়নে একটি অনুষ্ঠানে এসেছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই ও সেক্রেটারি আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আহ্বায়ক সামসুল ইসলাম ভুঁইয়া সহ উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক কমিটির অন্যান্য নেতারা। ওইদিন কায়সার ও কালাম অনুগামী নেতারা ওই অনুষ্ঠানে হামলা চালালে শীর্ষ নেতাদের নিয়ে দৌড়ে পালিয়েছিলেন সামসুল ইসলাম ভুঁইয়া। কয়েক দফায় তাদেরকে কায়সার ও কালাম অনুগামী নেতাকর্মীরা ধাওয়া দিয়েছিলেন।

এদিকে বারদী ইউনিয়নের অনুষ্ঠানে সামসুল ইসলাম ভুইয়া বলেছেন, ওই সময় উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালামকে দল থেকে অব্যাহতি দেয়ার পর উপজেলা কমিটি ভেঙ্গে যায়। স্বাভাবিকভাবে এখানে একটি কমিটির দরকার মনে করে নেত্রী সোনারগাঁ আওয়ামীলীগকে চাঙ্গা করতে জেলা কমিটির মাধ্যমে উপজেলা আহবায়ক কমিটি ঘোষণা করেন। আহবায়ক কমিটি ঘোষণা করার পর একটি পক্ষ এ কমিটির বিপক্ষে অবস্থান নিয়ে তারা আমাদের বিরুদ্ধে সভা সমাবেশ করে আমাদের হাত-পা ভেঙ্গে দেয়ার ঘোষণা দেয়। তাদের সেই হুমকি ধমকিতে আমরা ভয় পেয়েছিলাম। কারণ আমরা হুমকি ধমকির রাজনীতি করি না। আমরা মানুষকে বুকে জড়িয়ে ধরার রাজনীতি করি।

২৮ ডিসেম্বর সোমবার বিকেলে বারদী আশ্রম মাঠে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মহান বিজয় দিবস উপলক্ষে বারদী ইউনিয়ন এর আওয়ামীলীগ, অঙ্গ সংগঠন ও সকল সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আমরা প্রতিহিংসার রাজনীতি পছন্দ করি না। আমরা সবাইকে নিয়ে ঐক্যবদ্ধ একটি কমিটি গঠন করে উপজেলা আওয়ামীলীগকে চাঙ্গা করতে চাই। সে লক্ষে আহবায়ক কমিটি কাজ করে যাচ্ছে। আমরা জেলা কমিটির নির্দেশনা মোতাবেক এগিয়ে যাচ্ছি।

বারদী ইউনিয়ন চেয়ারম্যান জহিরুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির সদস্য ডাক্তার আবু জাফর চৌধুরী বিরু। প্রধান আলোচক কেন্দ্রীয় আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ উপ কমিটির সদস্য দীপক কুমার বনিক, অনুষ্ঠানটির উদ্ধোধক ছিলেন উপজেলা আওয়ামীলীগের আহবায়ক অ্যাডভোকেট সামসুল ইইসলাম ভুইয়া, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা সাজু সাহা, বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, আহবায়ক কমিটির সদস্য ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সী প্র্রমূখ।