সোনারগাঁয়ে সমালোচনায় সমালোচিত আওয়ামীলীগ নেতা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগগাঁও উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক কমিটির কার্যক্রম নিয়ে সমালোচনা করেছেন জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু জাফর চৌধুরী বিরু। তবে আওয়ামীলীগের আহ্বায়ক কমিটির সদস্য পদে তিনি নিজেও রয়েছেন দায়িত্বে। যে কারনে আহ্বায়ক কমিটি নিয়ে সমালোচনা করে তিনি নিজেই নেতাকর্মীদের কাছে সমালোচিত হয়েছেন। নেতাকর্মীরা বলছেন, আহ্বায়ক কমিটিকে ব্যর্থ হিসেবে তিনি দাবি করলে সেই ব্যর্থতার দায়ভার তার উপরও বর্তায়। মুলত তিনি ল্যাং মারার রাজনীতিতে সক্রিয় হয়ে ওঠেছেন।

আওয়ামীলীগের এই নেতার উত্থান এই সরকার আমলে। আওয়ামীলীগের রাজনীতিতে আসার পর তার অতীত ও বর্তমান নিয়ে নানা ধরণের বিতর্ক রয়েছে। সেই বিতর্ক ছাপিয়ে সোনারগাঁয়ে তিনি একক কর্তৃত্ব পেতে নানা বিতর্কিত কর্মকান্ড করছেন। তবে নেতাকর্মীরা তাকে সহজে মেনে নিতে পারছেন না বলে জানান স্থানীয় নেতাকর্মীরা, যা গত ১৬ ডিসেম্বর বিজয় দিবসে ফুল দেয়া নিয়ে আওয়ামীলীগ নেতাদের তোপের মুখে পড়েছিলেন তিনি।

জানাগেছে, ২৮ ডিসেম্বর সোমবার সোনারগাঁও উপজেলার বারদী ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে বিজয় দিবস উপলক্ষ্যে আয়োজিত জনসভায় উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক কমিটির বিরুদ্ধে ব্যর্থতার অভিযোগ তুলেন বীরু।

কমিটির আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ককে উদ্দেশ্য করে বক্তব্য দিতে গিয়ে তিনি প্রশ্ন তোলেন, আপনারা প্রত্যাশা অনুযায়ী ভুমিকা রাখতে পারছেন না, কেন?

তিনি বলেন, নেত্রী অনেক চিন্তা ভাবনা করে, আপনাদের ওপর দায়িত্ব দিয়েছেন। ভৌগলিক অবস্থানগত দিকবিবেচনায় এবং নবীন প্রবীণের মিশ্রনে ডায়নামিক কমিটি করলেন। অথচ সোনারগাঁ আওয়ামীলীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করতে আপনারা প্রত্যাশা পুরণ করতে পারছেন না।

এসময় তিনি আরও বলেন, সোনারগাঁ আওয়ামীলীগকে সংগঠিত ও শক্তিশালী করতে আপনাদের আরো সক্রিয় ভুমিকা রাখতে হবে।

বারদী ইউনিয়ন চেয়ারম্যান জহিরুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও উপজেলা আওয়ামীলীগের সদস্য আবু জাফর চৌধুরী বিরু।

প্রধান আলোচক কেন্দ্রীয় আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ উপ কমিটির সদস্য দীপক কুমার বনিক, অনুষ্ঠানটির উদ্ধোধক ছিলেন উপজেলা আওয়ামীলীগের আহবায়ক অ্যাডভোকেট সামসুল ইইসলাম ভুইয়া, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা সাজু সাহা, বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, আহবায়ক কমিটির সদস্য ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সী প্রমূখ।