নারায়ণগঞ্জে ৩টি অনুমোদনহীন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সীলগালা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ মহানগরীতে জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগের যৌথ অভিযানে অনুমোদনহীন তিনটি বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সীলগালা করে দিয়েছে ভ্রাম্যমান আদালত।

একই সঙ্গে প্রতিষ্ঠানগুলোকে ২ লক্ষ ৮০ হাজার টাকা জরিমানা সহ এক ক্লিনিক মালিককে গ্রেপ্তারও করা হয়। ১৮ নভেম্বর বুধবার দুপুর থেকে বিকেল পর্যন্ত মহানগরীর খানপুর ও ডনচেম্বার এলাকায় বেশ কয়েকটি বেসরকারি চিকিৎসা সেবা প্রতিষ্ঠানে জেলা প্রশাসন, সিভিল সার্জন ও জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ যৌথভাবে এ অভিযান পরিচালনা করে।

অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত আরা খানম, নির্বাহী ম্যাজিস্ট্রেট মনজুরা মোশারফ ও জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ চৌধুরী ও সিভিল সার্জন কার্য্যালয়ের মেডিক্যাল অফিসার ডা. আনোয়ার হোসেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত আরা খানম জানান, ৩শ’ শয্যা হাসপাতালের আশপাশে গড়ে ওঠা খানপুর এলাকার আশফিয়া ডায়াগনস্টিক এন্ড জেনারেল হাসপাতাল, নিউ সম্রাট জেনারেল হাসপাতাল ও ডন চেম্বার এলাকার সোহেল জেনারেল হাসপাতালটি সরকারি অনুমোদন ছাড়া সম্পূর্ণ অবৈধভাবে পরিচালিত হচ্ছিল।

এর পাশাপাশি প্রতিষ্ঠানগুলোতে রোগীদের সাথে বিভিন্নভাবে প্রতারণা, মেয়াদোত্তীর্ণ সরঞ্জাম ব্যবহার এবং ড্রাগ লাইসেন্স ছাড়া ওষুধ মজুদ ও বিক্রিসহ নানা অনিয়ম পাওয়া গেছে। এ কারণে জরিমানাসহ প্রতিষ্ঠানগুলো সীলগালা করে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। ভ্রাম্যমান আদালতের অভিযান চলমান থাকবে বলে জানান জেলা প্রশাসনের কর্মকর্তারা।