অয়ন ওসমানের সহযোগীতায় আইন কলেজের সফল শিক্ষা সফর

আবদুল্লাহ আল মামুন, বিশেষ প্রতিবেদক:

নারায়ণগঞ্জ-৪(ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের এমপি একেএম শামীম ওসমানের পুত্র ছাত্র সমাজে ব্যাপক জনপ্রিয় অয়ন ওসমানের সার্বিক সহযোগীতায় নারায়ণগঞ্জ আইন কলেজের আরও একটি সফল শিক্ষা সফর অনুুষ্টিত হয়েছে। এতে কঠোর পরিশ্রম করেছেন নারায়ণগঞ্জ আইন কলেজের ভিপি এমএম হাসান ও জিএস আমজাদ হোসেন সহ ছাত্র-ছাত্রী সংসদের নেতৃবৃন্দ। সফল এই শিক্ষা সফরটি বাস্তবায়ন করায় অয়ন ওসমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন আইন কলেজের শিক্ষার্থীরা। একই সঙ্গে সাধারণ শিক্ষার্থীদের ধন্যবাদ পান এমএম হাসান ও আমজাদ হোসেন। একেএম অয়ন ওসমান প্রতি বছর আইন কলেজের শিক্ষা সফর থেকে শুরু করে ছাত্র-ছাত্রী সংসদের সকল কার্যক্রমে সার্বিকভাবে সহযোগীতা করে আসছেন।

জানাগেছে, ১৫ ফেব্রুয়ারি শুক্রবার নারায়ণগঞ্জ আইন কলেজের উদ্যোগে এক আনন্দঘন শিক্ষা সফর অনুষ্ঠিত হয়। কুমিল্লা কোটবাড়ি বৈদ্ধ বিহার, সালবন, বৈদ্ধ মন্দির, রূপবান বাড়িতে দিনব্যাপী আনন্দঘণ পরিবেশে কাটিয়েছেন শিক্ষার্থীরা। সঙ্গে ছিলেন নারায়ণগঞ্জ আইন কলেজের অধ্যক্ষ অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ভূঁইয়া। কয়েকশ আইন শিক্ষার্থীদের নিয়ে এই শিক্ষা সফর অনুুষ্ঠিত হয়। এতে অারও সঙ্গে ছিলেন অনেক শিক্ষার্থীদের পরিবার পরিজনও।

শুক্রবার সকাল ৮টায় নারায়ণগঞ্জ আইন কলেজের শিক্ষার্থীদের নিয়ে কলেজের সামনে থেকে বাস ছাড়া হয়। এ শিক্ষা সফরের যাত্রা শুরু করেন আইন কলেজের অধ্যক্ষ অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ভুঁইয়া ও নারায়ণগঞ্জ আইন কলেজের ছাত্র-ছাত্রী সংসদের ভিপি এমএম হাসান এবং জিএস আমজাদ হোসেন।

জানাগেছে, কুমিল্লা কোটবাড়েতে যেতে কয়েকশ আইন শিক্ষার্থীদের নিয়ে যাত্রা শুরু হয়। বাসে চড়ে যাত্রার সময় সহপাঠীদের আনন্দফুর্তিতে এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়। যাত্রা শেষ হয় দুপুর বারোটায়। এক প্রাকৃতিক পরিবেশে সকলেই নিজেদের উজার করে দেন। আর এ শিক্ষা সফরে সবচেয়ে আকর্ষনীয় ছিল রুপবানের বাড়ি। প্রতিটা স্থানে দাড়িয়ে শিক্ষার্থীদের চলেছে সেলফি পাগলামীও। এ যেনো হারিয়ে যাওয়ার একটি দিন ছিল। দুপুরে মধ্যাহ্নভোজের পরে সবাই মিলে যাদুঘরে যাওয়া হয়। ছিল দর্শনীয় স্থান প্রাচীন বৌদ্ধ মন্দির। শীতল বাতাসে শেষ বিকেলে বাসে চড়ে নারায়ণগঞ্জ আইন কলেজে শিক্ষার্থীদের ফিরে আসা। সারাদিনের শিক্ষা সফর শেষে ক্লান্ত শরীর নিয়ে সফলভাবে সম্পন্ন হয় আইন কলেজের শিক্ষা সফর। তবে ক্লান্তিতেও থেমে থাকেনি শিক্ষার্থীদের আনন্দ। ফেরার পথে বাসে চড়ে গেয়েছেন গান। কেউ কেউ গানের তালে নেচেছেন।

নারায়ণগঞ্জ আইন কলেজের অধ্যক্ষ অ্যাডভোকেট মোঃ সাখাওয়াত হোসেন খান ভূইয়া বলেন, ২০১৯ সালের নারায়ণগঞ্জ আইন কলেজের শিক্ষা সফর একটি স্মরণীয় শিক্ষা সফর হয়েছে থাকবে আইন কলেজের স্মৃতির পাতায়। শিক্ষার্থীদের সার্বিক সহযোগীতায় এমন সুন্দর একটি শিক্ষা সফর উপহার দেওয়ার জন্য কলেজের ছাত্র নেতা এমএম হাসান ও আমজাদ হোসেন সহ সকল ছাত্র-ছাত্রীদেরকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই।

নারায়ণগঞ্জ আইন কলেজের ভিপি এমএম হাসান ও জিএস আমজাদ হোসেন বলেন, এই সুন্দর শিক্ষা সফরে যাদের সবচেয়ে বেশি অবদান কলেজের পরিচালনা পর্ষদ সভাপতি ও নারায়নগঞ্জ-৪(ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য, উন্নয়নের রূপকার জননেতা একেএম শামীম ওসমান ও তার সুযোগ্য উত্তরসূরি ছাত্র সমাজের নয়নের মণি একেএম অয়ন ওসমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

একই সঙ্গে শিক্ষা সফর সফল করায় সকল সহযোগি ও ছাত্র-ছাত্রীদের আন্তরিকভাবে ধন্যবাদ জানান ছাত্রনেতা এমএম হাসান ও আমজাদ হোসেন। শিক্ষাসফরে আরও সহযোগীতা করেছেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট নজিবুল্লাহ বিপু, আইন কলেজের এজিএস শাহাদাৎ হোসেন, মীর শোভা, জাহিদুল ইসলাম, দেবাষিশ, ইকবাল হোসেন, প্রশান্ত, হাসান, বিপ্লব, সাফায়েত, উর্মি, লিজা, শান্ত, শুভ, মেহেদি, মুশফিক, রবিন, টিটু, জাহানারা, মনিরা, লিজা, জুমা, সুমা, ইতি, সাথী, বীথি, তুলসি সহ আরও অনেকেই।

এছাড়াও এমন সফল শিক্ষা সফরে ছিলেন বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা তামিম ইসলাম জয়, ঢাকা টাইসের নারায়ণগঞ্জ প্রতিনিধি ও সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক মাজহারুল ইসলাম রোকন এবং সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমের বিশেষ প্রতিবেদক আবদুল্লাহ আল মামুন। তারা সবাই আইন কলেজের শিক্ষার্থী। শিক্ষা সফরের যাত্রার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন আরেক আইন শিক্ষার্থী ও দৈনিক সংবাদচর্চা পত্রিকার সাংবাদিক বদিউজ্জামান।