আড়াইহাজারে পরিবর্তনের শ্লোগানে এগিয়ে রশিদ ভূঁইয়া, মুখোমুখী শাহজালাল মিয়া

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলা পরিষদ নির্বাচনে হেভিওয়েট প্রার্থী হিসেবে এগিয়ে রয়েছেন উপজেলা আওয়ামীলীগের সেক্রেটারি অ্যাডভোকেট আবদুর রশিদ ভূঁইয়া। তিনি নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি। প্রায় ৪০ বছরের বেশি সময় ধরে আওয়ামীলীগের রাজনীতিতে তিনি জড়িত। বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে তিনি রাজনীতিতে আসেন। একজন ক্লিন ইমেজধারী আবদুর রশিদ ভুইয়াকেই চায় উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা। নেতাকর্মীদের মুখে এবার পরিবর্তনের শ্লোগান। কারন এখানে টানা দুইবার চেয়ারম্যান পদে ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি শাহজালাল মিয়া। তবে চেয়ারম্যান পদে মনোনয়ন যুদ্ধে এবার মুখোমুখী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সেক্রেটারি।

জানাগেছে, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে অ্যাডভোকেট আবদুর রশিদ ভূঁইয়া নির্বাচনের প্রস্তুতি নেয়ার পর নেতাকর্মীদের মাঝে চাঞ্চল্যতা ফিরে এসেছে। নেতাকর্মী সমর্থকদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে। রশিদ ভূঁইয়ার পক্ষে আওয়ামীলীগের নেতাকর্মীরা মাঠ গুছাতেও শুরু করেছেন। এখানে টানা দুইবার শাহজালাল মিয়া চেয়ারম্যান পদে থাকায় নেতাকর্মীরা চরম ক্ষুব্দ এবং তীক্ত হয়ে ওঠেছেন। যে কারনে নেতাকর্মীরা এখন আবদুর রশিদ ভূঁইয়ার পক্ষে মাঠে নেমেছেন।

আরও জানাগেছে,এবারের নির্বাচনে কারো পক্ষ নিচ্ছেন না স্থানীয় এমপি নজরুল ইসলাম বাবু। যে কারনে উপজেলা থেকে নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে আড়াইহাজার উপজেলা আওয়ামীলীগের সভাপতি বর্তমান চেয়ারম্যান শাহাজালাল মিয়া ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রশিদ ভূঁইয়ার নাম প্রস্তাব করে কেন্দ্রে পাঠিয়েছে উপজেলা আওয়ামীলীগ। বর্তমানে চেয়ারম্যান পদে থাকার কারনেই শাহজালাল মিয়ার নাম রশিদ ভূঁইয়ার সঙ্গে পাঠানো হয়। নতুন এককভাবে আব্দুর রশিদ ভূঁইয়াকেই চেয়েছিলেন নেতাকর্মীরা। এ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থীদের মধ্যে রশিদ ভুঁইয়ার নাম এরই মাঝে সামনে চলে এসেছে। তৃনমূল নেতাকর্মীরাও চায় এবার আড়াইহাজারে উপজেলা চেয়ারম্যান হোক নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি আবদুুর রশিদ ভূঁইয়া। তবে আবারো হাল ছাড়ছেন না আড়াইহাজার উপজেলা আওয়ামীলীগের সভাপতি বর্তমান চেয়ারম্যান শাহাজালাল মিয়া।

আড়াইহাজারের সাধারণ মানুষ বলছেন, টানা দুইবার আড়াইহাজারের উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন শাহজালাল মিয়া। এলাকায় বিভিন্ন উন্নয়ন কাজের চেয়ে বিতর্কিত হয়েছেন বেশি। পাওয়া না পাওয়া নিয়ে শাহজালাল মিয়ার প্রতি নেতাকর্মীরা চরম ক্ষুব্দ। আর টানা দুইবার চেয়ারম্যান পদে থাকায় নেতাকর্মী ও সাধারণ মানুষও বিষিয়ে ওঠেছেন। যে কারনে রশিদ ভূঁইয়ার প্রতি আওয়ামীলীগের নেতাকর্মীদের সমর্থন দেখা যাচ্ছে বেশি।

অ্যাডভোকেট রশিদ ভূঁইয়াকে এগিয়ে রাখার কারন হিসেবে নেতাকর্মীরা বলছেন, আড়াইহাজার উপজেলায় ক্লিন ইমেজের ব্যক্তিত্ব সম্পন্ন হিসেবে পরিচিত নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এমএ রশিদ ভূঁইয়া। তিনি দীর্ঘদিন আইন পেশায় লাগতে দেননি কোন কলংকের কালিমা। নারায়ণগঞ্জ আদালতে যে দুচারজন আইনজীবী মামলা ট্রালায়ে গিয়ে সাক্ষ্য জেরা যুক্তিতর্কে পারদর্শী তাদের মধ্যে অন্যতম অ্যাডভোকেট আবদুর রশিদ ভূঁইয়া।