কর্মশালার মাধ্যমে দক্ষ গণমাধ্যমকর্মী সৃষ্টি করতে হবে: বন্দর ইউএনও পিন্টু বেপারী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ বন্দরে ‘গণমাধ্যমে বাঙলা ভাষা ব্যবহার’ শীর্ষক দিনব্যাপী এক দিনের সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ১৫ ফেব্রুয়ারি শুক্রবার সকাল ৯টায় বন্দর উপজেলা পরিষদ অডিটরিয়ামে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

গণমাধ্যমের ভূমিকা নিয়ে দিনভর কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন বাংলাদেশ মিডিয়া ইনস্টিটিউট সাংবাদিক কল্যাণ ট্রাস্টের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মুহাম্মদ আবু হানিফ খান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর উপজেলা নির্বাহী অফিসার পিন্টু বেপারী।

মিডিয়া ভিশন কালচারাল একাডেমীর ব্যবস্থাপনা পরিচালক সাব্বির আহমেদ সেন্টুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কদমরসুল মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আহমদ হালিম মজহার, শিক্ষাবিদ এম কবির ইউ চৌধূরী, দৈনিক মানব জমিন পত্রিকার স্টাফ রির্পোটার বিল্লাল হোসেন রবিন, বন্দর থানার পরিদর্শক (তদন্ত) হারুনুর রশিদ, দৈনিক বিজয় পত্রিকার নির্বাহী সম্পাদক আনোয়ারুল হক, রেডিও নারায়ণগঞ্জের ইনচার্জ মোঃ ইসলাম উদ্দিন ও নারায়ণগঞ্জ জেলা শিল্পকলা একাডেমীর অভিনয় প্রশিক্ষক আবু হানিফা মাসুম প্রমূখ।

পরিশেষে ৩৫জন প্রশিক্ষণার্থীকে সনদপত্র প্রদান করা হয়। প্রধান অতিথির বক্তব্যে পিন্টু বেপারী বলেন, কর্মশালা মানেই দক্ষতা। সাংবাদিকতায় যিনি যত জানবেন তিনি তত ভাল করতে পারবেন। বেশি বেশি কর্মশালার মাধ্যমে দক্ষ গণমাধ্যমকর্মী সৃষ্টি করতে হবে। কর্মশালা হলে আর যাই হোক অন্তত সঠিক শিক্ষার্জন করা যায়।

তিনি আরো বলেন, সাংবাদিকতা খুব মহৎ পেশা। আমার ঘরের মানুষেরও এ পেশার উপর ডিগ্রী নেয়া আছে। কাজেই এ পেশার প্রতি অনেকটা ধারণা রয়েছে। তবে একটি বিষয় পরিস্কার পেশাকে কলুষিত করা যাবেনা। অতিরঞ্জিত কিছু করা থেকে বিরত থাকতে হবে। সম্প্রতি একটি ঘটনার কথাই বলা যায় যেখানে আমি কোন বক্তব্য দেইনি সেখানে আমার বক্তব্য দিয়ে সংবাদ পরিবেশন করা হয়েছে। যা খুবই হাস্যকর। এ ধরণের সংবাদ পরিবেশন থেকে নিজেকে দূরে রাখতে হবে।