বন্দরে যৌন উত্তেজক সিরাপ তৈরির কারখানায় র‌্যাবের অভিযান, গ্রেপ্তার ১

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের বন্দরে একটি যৌন উত্তেজক সিরাপ উৎপাদনের দায়ে একটি কারখানায় অভিযান চালিয়ে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। ওই সময় ওই কারখানা থেকে যৌন উত্তেজক সিরাপ ও সিরাপ তৈরির কাচামাল উদ্ধার করেছে। ৫ নভেম্বর বৃহস্পতিবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী।

তিনি জানান, গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পরিচালিত র‌্যাব-১১, সিপিএসসি’র অভিযানে ৫ নভেম্বর বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটায় নারায়ণগঞ্জ জেলার বন্দর থানাধীন মদনপুর এলাকায় অননুমোদিত সেফটি হেল্থ ল্যাবরেটরী (ইউনানী) লিমিডেট নামক কারখানায় অবৈধ যৌন উত্তেজক জিনসিন সিরাপ উৎপাদন ও বাজারজাত করার অপরাধে আবু তৈয়ব নামে একজনকে গ্রেপ্তার করা হয়।

এসময় উক্ত কারখানায় তৈরি অবস্থায় ৭৯২ বোতল অবৈধ যৌন উত্তেজক জিনসিন সিরাপ, সিরাপ তৈরির উপকরণ ক্ষতিকারক রং ১ কেজি, ফ্লেভার ১ কেজি ও ঘনচিনি ৪ কেজি জব্দ করা হয়।

র‌্যাব জানায় প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, গ্রেপ্তারকৃত আসামী কয়েক বছর যাবৎ মদনপুর উত্তরপাড়া এলাকায় জনৈক আবু সাইদের বাসা ভাড়া নিয়ে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের অনুমোদন না নিয়ে সেফটি হেল্থ ল্যাবরেটরী (ইউনানী) লিমিডেট নামক কারখানায় নকল পণ্য উৎপাদন, প্যাকেটজাত ও বাজারজাত করে আসছে। গ্রেপ্তারকৃত আসামী সরকারী অনুমোদন অমান্য করে দীর্ঘদিন ধরে অননুমোদিত ক্ষতিকর জিনসিন নামক অবৈধ যৌন উত্তেজক সিরাপ উৎপাদন করে নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে অবৈধভাবে বাজারজাত করে আসছে যা জনস্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকিস্বরুপ এবং ক্ষতিকারক।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত আসামী স্বীকার করে যে, সে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য দীর্ঘদিন ধরে সরকারী অনুমোদন বিহীন জিনসিন নামক অবৈধ যৌন উত্তেজক সিরাপ ভেজাল উপাদান ও ক্ষতিকর কেমিক্যাল দ্বারা অস্বাস্থ্যকর পদ্ধতিতে উৎপাদন ও বাজারজাত করে আসছে।