সোনারগাঁও কাঁচপুরে পরিবহন থেকে চাঁদাবাজির অভিযোগে গ্রেপ্তার ১

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাঁচপুর এলাকায় অভিযান চালিয়ে এক পরিবহন চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। ওই সময় তার কাছ থেকে নগদ অর্থ উদ্ধার করা হয়। ৩১ অক্টোবর সন্ধ্যায় এ তথ্য জানান র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ৩১ অক্টোবর শনিবার সকালে র‌্যাব-১১, সিপিএসসি’র অভিযানে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন কাঁচপুর সেনপাড়া সাকিনস্থ এস ইন্টারন্যাশনাল সিএনজি এন্ড ফিলিং স্টেশনের সামনে ঢাকা-সিলেটগামী মহাসড়কের পশ্চিম পাশে পাকা রাস্তার উপর চলাচলরত লেগুনা থামিয়ে চাঁদা আদায়কালে চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য মোঃ মোমেনকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়। এ সময় তার দখল হতে চাঁদাবাজির নগদ ২ হাজার ১’শ ২০ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাঁচপুর সেনপাড়া এলাকায় যাত্রীবাহী লেগুনা থামিয়ে জোরপূর্বক ভয়ভীতি দেখিয়ে দৈনিক প্রতি লেগুনা থেকে ১’শ টাকা থেকে ১’শ ২০ টাকা পর্যন্ত অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে।

গ্রেপ্তারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, দীর্ঘদিন ধরে মোঃ বাবুল মিয়া নেতৃত্বে তারা পরস্পর যোগসাজশে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাঁচপুর সেনপাড়া এলাকায় চলাচলরত লেগুনা ড্রাইভার ও হেলপারদের নিকট হতে গুরুতর আঘাত ও ক্ষয়ক্ষতির ভয়ভীতি দেখিয়ে বলপূর্বক চাঁদা আদায় করে আসছে। উক্ত পেশাদার চাঁদাবাজ মোমেনকে র‌্যাব-১১ ইতোপূর্বে ২বার গ্রেপ্তার করেছিল। এ সকল চাঁদাবাজদের অত্যাচারে লেগুনা চালকরা অতিষ্ঠ। চাঁদাবাজি বন্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।