বিশ্বনবীকে ব্যঙ্গ করার প্রতিবাদে ফতুল্লায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

ফ্রান্সে বিশ্বনবীর ব্যাঙ্গ কার্টুন প্রকাশ করে প্রিয় নবীকে অপমান করার প্রতিবাদে নারায়ণগঞ্জের ফতুল্লায় মানববন্ধন সহ বিক্ষোভ মিছিল বের করেছে। আর মানববন্ধন কর্মসূচিতে লোকজন উপস্থিতি সমাবেশে পরিনত হয়েছে।

৩১ অক্টোবর শনিবার সকাল ১১টায় ঢাকা- নারায়ণগঞ্জ পুরাতন সড়কের ফতুল্লার পঞ্চবটি মোড়ে বাংলাদেশ ইমাম সমাজ ফতুল্লা থানা শাখার উদ্যোগে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

এদিকে বিশ্বনবীকে নিয়ে ব্যঙ্গ কার্টুন প্রকাশ করার প্রতিবাদে আন্দোলনে সীমাবদ্ধ না থেকে ফ্রান্স রাষ্টকে পঙ্গু করে দেয়ার জন্য পদক্ষেপ নেয়ার আহবান করেন আলেম সমাজের নেতৃবৃন্দরা।

মানববন্ধন অনুষ্ঠানে বাংলাদেশ আলেম সমাজ ফতুল্লা থানা শাখার সভাপতি মাওলানা আবু বক্কর সিদ্দিকী কাসেমীর সভাপতিত্বে বক্তব্য রাখেন মাওলানা আব্দুল্লাহ আল হাফিজ, মাওলানা আহসান মাওলানা ওসমান গনি, মাওলানা ইউসুফ, মাওলানা মাসুম বিল্লাহ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ফ্রান্স সরকার বিশ্ব নবীকে কটুক্তি ও অপমান করে সারা বিশ্বের ২’শ কোটি মোসলমানের বুকে আগুন জ্বালিয়ে দিয়েছে। আজ সকল মুসলিম এক হয়েছে। ফ্রান্সকে কোন ভাবে ছাড় দেয়া হবে না। যতক্ষণ পর্যন্ত ফ্রান্স সরকার প্রকাশ্যে মোসলমানদের কাছে ক্ষমা না চাইবে সেই আগুন নিভবে না।

বক্তারা আরো বলেন, বিশ্বের অনেক দেশের ফ্রান্সের সকল পন্য গাড়িতে করে ডাস্টবিনে ফেলে দিচ্ছে। তাদের পন্য ডাস্টবিনে না ফেলে তাদের পন্য তাদেরকে ফেরৎ দিয়ে অর্থনৈতিক ভাবে পঙ্গু করে দিতে হবে। আর বাংলাদেশ সরকারকে বলবো আমাদের রাষ্ট প্রধান মুসলমান, ৯০% মুসলমানের এই দেশে ফ্রান্সের সাথে সম্পর্ক বয়কট করতে হবে। আমাদের দেশে ফ্রান্সের সকল পন্য ডিলারদের মাধ্যমে ফেরৎ পাঠানোর ব্যবস্থা করতে হবে। ফ্রান্সের সাথে কুটনৈতিক সম্পর্ক বন্ধ করে দিতে হবে। সংসদে আইন পাশ করে ফ্রান্সের সাথে আমাদের দেশের সকল সম্পর্ক শেষ করে দিতে হবে।