ফ্রান্সে মহানবীকে অবমাননা, সোনারগাঁয়ে প্রতিবাদ সমাবেশ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

মহানবী হযরত মোহাম্মদ (সা.) কে নিয়ে ব্যঙ্গ করার প্রতিবাদে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা ওলামা ঐক্য পরিষদের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ, বিক্ষোভ মিছিল ও নবীজির সম্মানে ঢাকা চট্টগ্রাম মহাসড়ক বন্ধ করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

প্রতিবাদ সভা উপলক্ষে ২৯ অক্টোবর বৃহস্পতিবার সকাল থেকে মোগরাপাড়া হাবিবপুর ঈদগাহ মাঠে জমায়েত হতে থাকে কয়েক হাজার ওলামা, বিভিন্ন মাদ্রসার শিক্ষক-শিক্ষার্থীসহ সাধারণ মুসলিগণ। সেখানে সকলের অংশগ্রহণে একটি প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় মহানবীকে ব্যঙ্গ করা থেকে ফ্রান্সকে বিরত থেকে মুসলমানদের প্রতি সম্মান প্রদর্শন, ফ্রান্সের জিনিস বর্জন ও বাংলাদেশ থেকে ফ্রান্স দূতাবাদ বন্ধসহ অন্যান্য দাবি দেওয়া হয়।

ইমাম ওলামা ঐক্য পরিষদের সভাপতি মহিউদ্দিন খানের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সোনারগাঁ ইমাম ওলামা ঐক্য পরিষদের মহাসচিব মুফতি সইর রহমানের উপস্থাপনায় বক্তব্য রাখেন- জামিয়া শরাফুল উলুম উলুকান্দী মাদ্রাসার প্রিন্সিপ্যাল মুফতি আজিজুল হক, খেলাফত মজলিশ সোনারগাঁ শাখার সভাপতি মাওলানা ইকবাল হোসেন, সোনারগাঁ কওমী মাদ্রাসার আঞ্চলিক শিক্ষা বোর্ডের সভাপতি আবদুল দাইয়ান, সহ-সভাপতি মাওলানা কামাল হোসাইন, যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা সাখাওয়াতুল্লাহ মহিক, সাংগঠনিক সম্পাদক মাওলানা শাহজাহান শিবলী।

এ সময় আরো বক্তব্য রাখেন, ভাটি বন্দর মাদ্রাসার মুহতামিম মাওলানা মােহাম্মাদুল্লাহ, হাবিবপুর মাদ্রসার মুহতামিম মাওলানা শান্ত হান্নান, দেওয়ান আবদুল হামিদ হাফিজিয়া মাদরাসা মুহতামিম মাওলানা সিদ্দিকুর রহমান, জামিয়া শাইখুল হিন্দ গোয়ালদী মাদ্রসার মুহতামিম মুফতি রুহুল আমিন কাসেমি, গোয়ালদী বড় মাদ্রসার মুহতামিম মাওলানা আশরাফ আলী, বৈদ্যেরবাজার মাদ্রাসার মুহতামিম হাফেজ মোয়াজম হোসাইন, ঝাউচর মাদ্রাসার মুহতামিম মাওলানা মাহবুব প্রমূখ।

প্রতিবাদ সভা শেষে ওলামাগণ একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পিরোজপুর ইউনিয়ন পরিষদের সামনে দিয়ে প্রদক্ষিণ করে হাফেজিয়া মাদ্রাসা ঘুরে মোগরাপাড়া চৌরাস্তা জামে মসজিদের সামনে এসে শেষ হয়। পরে ইমাম ওলামা ঐক্য পরিষদের মহাসচিব মুফতি সাইদুর রহমান নবীজির সম্মানে একটি মোনাজাত করেন। এসময় ওলামাগণ রাস্তায় শুয়ে মোনাজাতে অংশগ্রহণ করেন।