আড়াইহাজারে আনোয়ার হত্যা মামলার আরও ৭ আসামি কারাগারে

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার উচিৎপুরা ইউনিয়নের কাদিরদিয়া পূর্বপাড়া এলাকার আনোয়ার হোসেন হত্যা মামলার প্রধান আসামি ইউপি মেম্বার আবু হানিফ সহ আরও ৭ আসামিকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

২০ অক্টোবর মঙ্গলবার সকালে নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কায়সার আলম এর আদালতে মামলার এজাহারভুক্ত ৭ আসামি আত্মসমর্পন করে জামিনের আবেদন করলে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে সকলকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগের দিন ১৯ অক্টোবর সোমবার একই মামলার আরও ৬ আসামিকে কারাগারে পাঠিয়েছেন আদালত। এ নিয়ে এই মামলায় ১৩ আসামিকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার উচিৎপুরা ইউনিয়নের ৫নং ওয়ার্ড মেম্বার ও ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু হানিফ মেম্বার সহ তার বাহিনীর সহযোগী জাকারিয়া, আক্তার হোসেন, জিয়াউল হক, আজম উদ্দিন, আব্দুল আজিজ ও গোলজার হোসেন আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাদেরকে কারাগারে পাঠান।

মামলায় বাদী পক্ষের আইনজীবী হিসেবে শুনানিতে ছিলেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু, সাবেক সভাপতি অ্যাডভোকেট আব্দুল বারী ভূঁইয়া ও সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট খোরশেদ আলম মোল্লা।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আড়াইহাজারের আনোয়ার হোসেন হত্যা মামলার ৭ আসামি আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করলে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগের দিন ১৯ অক্টোবর একই মামলায় আরোও ৭জন আসামি আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করলে ষাটোর্ধ্ব হালিমের জামিন আবেদন মঞ্জুর করেন এবং বাকি ৬ আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

এই মামলায় ৬ সপ্তাহের জন্য উচ্চ আদালত থেকে গত ৮ সেপ্টেম্বর আহসান ওরফে আছেম, বিল্লাল, আবদুল মতিন, রমজান, হালিম, জমির আলী ও বেলায়েত আগাম জামিন পান। ওই জামিনের মেয়াদ শেষে আগের দিন সোমবার নিম্ম আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে ৭ জনের মধ্যে বৃদ্ধ হালিম বাদে বাকি ৬জন আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

মামলা সূত্রে জানাগেছে, চলতি বছরের ৬ আগস্ট ভোর সাড়ে ৫টায় আনোয়ার হোসেনের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর লুটপাট চালিয়ে সন্ত্রাসী আবু হানিফের নেতৃত্বে আনোয়ার হোসেনকে পানিতে চুবিয়ে হত্যা করা হয়। ওই ঘটনায় নিহতের ভাই জাফর আলী বাদী হয়ে আবু হানিফ মেম্বার, আক্তার হোসেন, জাকারিয়া, আহসান, বিল্লাল, মতিন, জিয়াউল হক, রমজান, আজিম উদ্দীন, আশরাফ আলী, হালিম, জমির আলী, আব্দুল আজিজ, গোলজার, বেলায়েত সহ আরও ১০/১২জনকে আসামি করে আড়াইহাজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।