এমবিবিএস ডাক্তার ও তার নারী সহযোগী র‌্যাবের অভিযানে গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের চিটাগাং রোডে গাড়িতে তল্লাশী চালিয়ে বিপুল পরিমান ইয়াবার চালান সহ একজন এমবিবিএস ডাক্তার ও তার এক নারী সহযোগীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। তাদের কাছ থেকে ৭ হাজার ৮’শ ৫০ পিস ইয়াবা টেবলেট উদ্ধার করা হয়। ১৫ অক্টোবর বৃহস্পতিবার সন্ধ্যায় এ তথ্য জানান র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন।

তিনি জানান, ১৫ অক্টোবর বৃহস্পতিবার ভোরে র‌্যাব-১১, সিপিএসসি, নারায়ণগঞ্জ এর বিশেষ অভিযানে গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন চিটাগাং রোড এলাকায় ঢাকা চট্টগ্রাম মহাসড়কে চেকপোষ্ট স্থাপন করে চট্টগ্রাম থেকে ঢাকাগামী একটি প্রাইভেটকার তল্লাশী করে ৭ হাজার ৮’শ ৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। ওই সময় ইয়াবা পাচারের দায়ে আরিফ মঈনউদ্দিন ও জুলি আক্তার ওরফে রূপা নামের দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার।

র‌্যাব আরও জানায়, গ্রেপ্তারকৃত আসামী আরিফ মঈনউদ্দিন পেশায় একজন এমবিবিএস ডাক্তার। সে চট্টগ্রামের স্বনামধন্য বেসরকারী মেডিকেল কলেজ ইউএসটিসি হতে ২২তম ব্যাচে এমবিবিএস পাশ করে। বর্তমানে সে চট্টগ্রামের বেসরকারী রয়েল হাসপাতালের কর্মরত রয়েছে। ডাক্তারী পেশার পাশাপাশি সে নিয়মিত ইয়াবা সেবন করতো এবং একপর্যায়ে নিজেই ইয়াবার ব্যবসার সাথে জড়িয়ে পড়ে।

প্রথম দিকে সে চট্টগ্রামের খুচরা মাদক ব্যবসায়ীদের ইয়াবা সরাবরাহ করে এবং পরবর্তীতে প্রতিমাসে ৫ থেকে ৬ বার চট্টগ্রাম থেকে ইয়াবা নিয়ে এসে ঢাকা, নারায়ণগঞ্জ ও এর আশপাশের এলাকার মাদক ব্যবসায়ীদের কাছে সরবরাহ ও বিক্রয় করতে শুরু করে। মহান ডাক্তারী পেশার আড়ালে আর্থিকভাবে দ্রæত লাভবান হওয়ার জন্য সে অত্যন্ত কৌশলে মাদক ব্যবসার সিন্ডিকেট গড়ে তোলে। তার এই অবৈধ মাদক ব্যবসার সিন্ডিকেটের সাথে একাধিক নারী ও পুরুষ সহযোগী হিসেবে জড়িত আছে মর্মে জানা যায়।

এরই প্রেক্ষিতে জুলি আক্তার ওরফে রুপা নামক এক নারীর সাথে তার পরিচয় হয় এবং গ্রেপতারকৃত আরিফ মঈনউদ্দিন তাকে নিয়ে চট্টগ্রামের খুলশী এলাকায় একটি ফ্ল্যাট বাসা ভাড়া নিয়ে একত্রে বসবাস করার পাশাপাশি মাদকদ্রব্য ইয়াবার ব্যবসা চালিয়ে আসছিল।

এরই ধারাবাহিকতায় ১৫ অক্টোবর বৃহস্পতিবার উক্ত মাদক ব্যবসায়ী চট্টগ্রাম হতে ভাড়াকৃত প্রাইভেটকারযোগে ঢাকায় ইয়াবা নিয়ে আসছে এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল ভোরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন চিটাগাং রোডস্থ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চেকপোষ্ট স্থাপন করে। চেকপোষ্টে গাড়ী থামিয়ে তল্লাশীকালে চট্টগ্রাম হতে ঢাকাগামী একটি প্রাইভেটকার থেকে ৭ হাজার ৮’শ ৫০ পিস ইয়াবা উদ্ধারসহ ইয়াবা পাচারের দায়ে মাদক ব্যবসায়ী আরিফ মঈনউদ্দিন ও তার সহযোগী জুলি আক্তার ওরফে রুপাকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ডাক্তারী পেশার আড়ালে আর্থিকভাবে দ্রুত লাভবান হওয়ার জন্য সহযোগী আসামীর পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ ইয়াবা পাচার করে আসছিল।