সমিতিতে নির্বাচিত চার আইনজীবীকে সংবর্ধনা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ২০১৯-২০২০ সালের কার্যকরী পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল থেকে নির্বাচিত চার আইনজীবীকে সংবর্ধনা দিয়েছে আইনজীবীদের সংগঠন ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রেন্ড এসোসিয়েশন।

৫ ফেব্রুয়ারি দুপুরে নারায়ণগঞ্জ কোর্টের পার্শ্ববতী একটি রেস্তোরায় এই সংবর্ধনা পান সমিতিতে আপ্যায়ণ সম্পাদক পদে নির্বাচিত অ্যাডভোকেট মনিরুজ্জামান কাজল, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে নির্বাচিত অ্যাডভোকেট সাজ্জাদুল হক সুমন, সমাজ সেবা সম্পাদক পদে নির্বাচিত অ্যাডভোকেট মোহাম্মদ রাশেদ ভুইয়া এবং আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক পদে নির্বাচিত অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভুইয়া।

সংবর্ধনা অনুষ্ঠানে সংগঠনটির আইনজীবীরা নির্বাচিত চার আইনজীবীকে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। সেই সঙ্গে নির্বাচিতদের প্রতি শুভ কামনা করেন আইনজীবীরা। এসময় নির্বাচিত চার আইনজীবী সকল আইনজীবীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এই সংগঠনটির সভাপতি পদে রয়েছেন অ্যাডভোকেট ফয়সাল খন্দকার ও সেক্রেটারি পদে রয়েছেন অ্যাডভোকেট সাজ্জাদুল হক সুমন। অনুষ্ঠানে অন্যান্য আইনজীবীদের মধ্যে উপস্থিত ছিলেন সমিতির সাবেক ক্রীড়া সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম রুবেল, অ্যাডভোকেট নাজমুল হোসেন, অ্যাডভোকেট আবুল বারাকাত, অ্যাডভোকেট ফজলুুর রহমান রিপন, অ্যাডভোকেট গোলাম সারোয়ার, অ্যাডভোকেট মনিরুল ইসলাম, অ্যাডভোকেট মাহাবুবু রহমান সহ অন্যান্য আইনজীবীরা।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ২০১৯-২০২০ সালের কার্যকরী পরিষদ নির্বাচনে আবারো সভাপতি ও সেক্রেটারি পদে নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া। সমিতির ১৭টি পদের মধ্যে কার্যকরী সদস্য পদে অ্যাডভোকেট আহসান হাবিব ভূঞা বিএনপির প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন মাত্র একজন। বাকি ১৬টি পদে আওয়ামী প্যানেলের প্রার্থীরা বিশাল জয় পেয়েছেন।

২৪ জানুয়ারি বৃহস্পতিবার রাত ২টায় নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির গঠিত নির্বাচন কমিশন এ ফলাফল ঘোষণা করেন। এবারের নির্বাচনে মোট ভোটার ছিলেন ৯২৬ জন আইনজীবী। এতে ৯১০ জন আইনজীবী তাদের ভোট প্রদান করেন। নির্বাচনে সভাপতি পদে আওয়ামীলীগ প্যানেলের প্রার্থী ও বর্তমান সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল পেয়েছেন ৬৯৪ ভোট। তার প্রতিদ্বন্ধি বিএনপির প্রার্থী সভাপতি পদে অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবির পেয়েছেন মাত্র ১৯৭ ভোট। হাসান ফেরদৌস জুয়েল এবার সমিতির রেকর্ড সংখ্যক ব্যবধানে জয়ী হয়েছেন।

এদিকে একইভাবে রেকর্ড সংখ্যক ভোটের ব্যবধানে সেক্রেটারি পদে আওয়ামীলীগ প্যানেল থেকে সমিতির বর্তমান সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া ৬২৪ ভোট পেয়ে দ্বিতীয় বারের মত সেক্রেটারি নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্ধি বিএনপি প্যানেলের প্রার্থী অ্যাডভোকেট আবুল কালাম আজাদ জাকির পেয়েছেন মাত্র ২৬১ ভোট।

অবশেষে জয়ের দেখা পেলেন আওয়ামীলীগ প্যানেল থেকে আপ্যায়ণ সম্পাদক পদের প্রার্থী অ্যাডভোকেট মনিরুজ্জামান কাজল। তিনি এ পদে নির্বাচন করে ভোট পেয়েছেন ৫১৩ ভোট। তার প্রতিদ্বন্ধি প্রার্থী বিএনপি প্যানেলের প্রার্থী কাউসার আলম টুটুল চৌধুরী পেয়েছেন মাত্র ৩৬১ ভোট।

সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে আওয়ামীলীগ প্যানেল থেকে জয়ী হয়েছেন অ্যাডভোকেট সাজ্জাদুল হক সুমন। তিনি পেয়ছেন ৪৪২টি ভোট। তার প্রতিদ্বন্ধি বিএনপি প্যানেল থেকে অ্যাডভোকেট রাসেল প্রধান ৪১৭ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

সমাজ সেবা সম্পাদক পদে আওয়ামীলীগ প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট রাশেদ ভুঁইয়া। তিনি মোট ভোট পেয়েছেন ৫৫৪টি। তার প্রতিদ্বন্ধি বিএনপি প্যানেলের প্রার্থী অ্যাডভোকেট আসমা হেলেন বিথি পেয়েছেন ৩১০টি ভোট।

আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক পদে ৫২৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ প্যানেলের প্রার্থী অ্যাডভোকেট স্বপন ভুইয়া। তার প্রতিদ্বন্ধি প্রার্থী অ্যাডভোকেট রোকন উদ্দীন বিএনপি প্যানেল থেকে পেয়েছেন ৩৩৯টি ভোট।