কাশিপুর ভোলাইল থেকে দেওভোগ সড়কে রাস্তা দখল করে ইট বালুর ব্যবসা বন্ধের সিদ্ধান্ত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সদর উপজেলার ভোলাইল-দেওভোগ সড়কে রাস্তা দখল করে ইট বালুর ব্যবসা করতে পারবে না বলে ঘোষনা দিয়েছেন স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য শামীম আহম্মেদ। এছাড়াও জনদূর্ভোগ সৃষ্টি করে কাউকে রাস্তায় ইট বালু রাখতে দিবে না বলে তিনি স্পষ্ট ভাবে জানিয়ে দিয়েছেন। তিনি কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফউল্লাহ বাদলের নির্দেশক্রমে শামীম মেম্বার এমন ঘোষনা দিয়েছেন।

৫ অক্টোবর সোমবার বাদ এশার পশ্চিম দেওভোগ (নুর মসজিদ সংলগ্ন) কাশিপুর ৭ নং ওয়ার্ড পঞ্চায়েত কমিটির অফিসে স্থানীয় ইট বালু ব্যবসায়ীদের সাথে বৈঠকে বসে এমন ঘোষনা দেয়া হয়।

বৈঠকে কাশিপুর ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ড সদস্য শামীম আহম্মেদ বলেন, ভোলাইল-দেওভোগ সড়কে যারা ইট বালু ব্যবসা করেন তারা রাস্তায় দখল করে মালামাল রাখেন। এতে করে মানুষের চলাচলের বিঘ্ন সৃষ্টি হয়। এমনকি রাস্তায় ইট বালু রাখার ফলে যানবাহন চলাচলে সমস্যার সৃষ্টি হয়। এতে করে তীব্র যানজট সৃষ্টি হয়। যার ফলে মানুষ চরম দূর্ভোগের শিকার হতে হয়। রাস্তা করা হয়েছে জনগনের চলাচলের জন্য ইট বালু রেখে ব্যবসা করার জন্য নয়। তাই স্পষ্ট ভাবে বলতে চাই ভোলাইল-দেওভোগ সড়কে কেউ রাস্তা দখল করে ইট বালু রাখতে পারবে না। রাস্তা রেখে কাউকে ইট বালু ব্যবসা করতে দেয়া হবে না।

তিনি আরো বলেন, আমাদের চেয়ারম্যান এম সাইফউল্লাহ বাদলের নির্দেশক্রমে আমরা কাজ করছি। পুরো কাশিপুরে কোথায়ও রাস্তায় রেখে কেউ ইট বালু ব্যবসা করতে পারবে না। আমি আমার নির্বাচনী এলাকার ব্যবসায়ীদের সাথে আলোচনা করে তারা যেন রাস্তায় ইট বালু রেখে ব্যবসা না করে সেভাবে বলে দেয়া হচ্ছে। তবে কোন বাড়িতে ইট বালু দেয়া হয় তারা গাড়ি হতে আনলোড করে রাস্তায় ফেলা হলে সকাল ৭ টার মধ্যে রাস্তা হতে মালামাল পরিস্কার করতে হবে এবং রাত ১১ টার পর মালামাল এনে দ্রুত রাস্তা হতে ইট বালু সরিয়ে দেয়ার জন্য ব্যবসায়ীদের বলা হয়।

এসময় কাশিপুর ইউনিয়ন পরিষদ সদস্য শামীম আহম্মেদের ঘোষনাকে মেনে নিয়েছে ইট বালু ব্যবসায়ীরা। তারা জনদূর্ভোগ সৃষ্টি করে রাস্তায় ইট বালু রাখবে না বলে কথা দিয়ে বক্তব্য রাখেন।

বৈঠকে উপস্থিত ছিলেন ইট বালু ব্যবসায়ী আহস্মদ হোসেন রাজু, সাইফুল ইসলাম জুয়েল প্রধান, মোকলেছ, জব্বার, জালাল সহ অন্যান্য ব্যবসায়ীরা।