বিভাগীয় প্রার্থীতা বহাল রাখার দাবিতে প্রাথমিক শিক্ষকদের স্মারকলিপি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে দপ্তরের গেজেটেড ও নন-গেজেটেড কর্মকর্তা নিয়োগে খসড়া নীতিমালায় প্রাথমিকের সহকারী শিক্ষকদের বিভাগীয় প্রার্থী হওয়ার সুযোগ না রাখায় প্রতিবাদ জানিয়েছে শিক্ষকরা।

একই সঙ্গে বিভাগীয় প্রার্থীতা বহাল রাখার দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন শিক্ষকেরা। ২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিমউদ্দিনের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর এই স্মারকলিপি প্রদান করা হয়।

তারা জানান, এর আগে গত ২০ সেপ্টেম্বর রবিবার হবিগঞ্জ , সিরাজগঞ্জ, চট্রগ্রাম, সিলেট, কুমিল্লা, নাটোর, নরসিংদী, রংপুর, পঞ্চগড়, গাইবান্ধা, শরীয়তপুর, ফরিদপুর, সুনামগঞ্জ, মাগুড়া, মাদারিপুর, ফেনী, নীলফামারী, নোয়াখালী, বাগেরহাট, ভোলা,পটুয়াখালী, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়াসহ আরও বেশ কয়েকটি জেলা থেকে শিক্ষকরা স্মারকলিপি দিয়েছেন।

নারায়ণগঞ্জের বিভিন্ন উপজেলার শিক্ষকেরা জানান, খসড়া নীতিমালায় প্রাথমিকের সহকারী শিক্ষকদের বিভাগীয় প্রার্থী হওয়ার সুযোগ না রাখায় আমরা শিক্ষক সমাজ ক্ষুব্ধ। তাই স্মারকলিপিতে সহকারী শিক্ষকদের জন্য সহকারী উপজেলা শিক্ষা অফিসার, ইউআরসি, ইন্সট্রাক্টর, সরকারি ইউআরসি ইন্সট্রাক্টর, পিটিআই ইন্সট্রাক্টর, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সরাসরি নিয়োগে যোগ্য পদে বিভাগীয় প্রার্থী দেয়ার বিষয়টি অন্তর্ভুক্তি করার দাবি জানানো হয়েছে।

প্রস্তাবিত নতুন নিয়োগবিধিতে শুধুমাত্র প্রধান শিক্ষকগণ বিভাগীয় প্রার্থীতা পাবেন বলে দাবি জানানো হয়। স্মারকলিপি প্রদান শেষে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শিক্ষকরা অবস্থান নিয়ে বক্তব্য দেন।

এ সময় শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন- আমিনুল ইসলাম, নন্দিনী ঘোষ, তন্ময় পোদ্দার, সূচনা দাস, শিশির কুমার সাহা, অসিত কুমার সরকার, মাসুদা আক্তার, পপি আক্তার ও আব্দুল বারী সহ অন্যান্য শিক্ষকগণ।