রূপগঞ্জ ভুলতা গাউছিয়ায় পরিবহন থেকে চাঁদাবাজির অভিযোগে গ্রেপ্তার ৩

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের রূপগঞ্জে পরিবহন থেকে চাঁদা আদায়কালে তিনজনকে চাঁদাবাজির অভিযোগে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। ওই সময় তাদের কাছ থেকে চাঁদা আদায়ের নগদ অর্থ জব্দ করা হয়। ২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় এ তথ্য জানান র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ২৪ সেপ্টেম্বর দুপুরে র‌্যাব-১১, সিপিএসসি এর অভিযানে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন ভুলতা গাউছিয়া এলাকায় লেগুনা স্ট্যান্ডে চলাচলরত লেগুনা থামিয়ে চাঁদা আদায়ের সময় মোঃ ইসমাইল হোসেন, মোঃ রিফাত ও মোঃ মাসুম মিয়াকে হাতে নাতে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের দখল হতে চাঁদাবাজির সর্বমোট নগদ ৫ হাজার ৩০ টাকা জব্দ করা হয়।

র‌্যাব আরও জানায়, জনৈক রতন মিয়ার নেতৃত্বে একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানাধীন ভুলতা গাউছিয়া এলাকায় লেগুনা স্ট্যান্ডে চলাচলরত লেগুনা চালক ও হেলপারদেরদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক লেগুনা প্রতি দৈনিক ৮০টাকা থেকে ১’শ টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে।

রূপগঞ্জ থানাধীন ভুলতা গাউছিয়া এলাকায় লেগুনা স্ট্যান্ডে লেগুনা থামিয়ে চাঁদা আদায়কালে চাঁদাবাজির নগদ ৫হাজার ৩০টাকা উদ্ধারসহ উক্ত চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য মোঃ ইসমাইল হোসেন, মোঃ রিফাত ও মোঃ মাসুম মিয়াকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামীরা দীর্ঘদিন ধরে পলাতক আসামীর পরষ্পর যোগসাজশে অবৈধভাবে ভুলতা গাউছিয়া এলাকায় লেগুনা স্ট্যান্ডে চলাচলরত লেগুনা চালকদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বকভাবে চাঁদা আদায় করে আসছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে। তাদের অত্যাচারে লেগুনা চালকরা অতিষ্ঠ।