‘মাদক মামলার আসামি’ ছাত্রদলের সদস্য সচিবের পক্ষে সাহেদের সাফাই যুক্তি!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের আওতাধীন সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের সদস্য সচিব পদে অধিষ্ট হয়েছেন মাদক মামলার আসামি মোহাম্মদ রাজু। নারায়ণগঞ্জে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে নাশকতার মামলা থাকলেও মাদক মামলার নজির দেখা যায়নি। তবে সদস্য সচিব রাজুর পক্ষে বেশ সাফাই গেয়েছেন মহানগর ছাত্রদলের সভাপতি সাহেদ আহম্মেদ। একই সঙ্গে তিনি যুক্তিও দিয়েছেন।

জানাগেছে, সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের আহ্বায়কের দায়িত্ব পেয়েছেন রাকিবুর রহমান সাগর। তিনি মহানগর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক। একজন শিক্ষানবিশ আইনজীবী। কিন্তু তার সঙ্গে সদস্য সচিব করা হয়েছে মোহাম্মদ রাজুকে। তার নামে মাদকের মামলাও রয়েছে। মামলায় তাকে ‘মাদক ব্যবসায়ী’ হিসেবে আখ্যায়িত করেছে পুলিশ। তাহলে একজন বিতর্কিত মাদক ব্যবসায়ীর সঙ্গে যুক্ত থাকার অভিযুক্ত রাজুকে কেন সদস্য সচিব করা হলো তা নিয়ে নানা প্রশ্ন দেখা দিয়েছে। এদিকে কমিটি গঠনের পর দিন কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন মহানগর ছাত্রদলের সহ-সভাপতি হামিদুর রহমান সুমন। বন্দরেও ছাত্রদলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল জুতা ঝাড়ু মিছিল করেছেন।

মামলা সূত্রে জানাগেছে, ২০১৯ সালের ২৯ সেপ্টেম্বর সিদ্ধিরগঞ্জ এম ডব্লিউ কলেজের সামনে রাত পৌনে দশটার দিকে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের তৎকালীন এসআই কামরুল ইসলাম মাদক বিক্রয়ের সময় রাজুকে গ্রেপ্তার করে। ওই সময় তার কাছ থেকে ২০ পিস ইয়াবা টেবলেট উদ্ধার করা হয়। এ ঘটনায় থানায় একটি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেছিল পুুলিশ। কিন্তু কি রহস্যে সেই রাজুকেই থানা ছাত্রদলের সদস্য সচিব করা হলো সেটা নিয়ে কঠোর সমালোচনা চলছে নারায়ণগঞ্জে।

এ বিষয়ে জানতে চাইলে মহানগর ছাত্রদলের সভাপতি সাহেদ আহম্মেদ দাবি করেন- রাজুর বিরুদ্ধে মামলা বিচারাধীন। এখনও সে সাজাপ্রাপ্ত না। তাই তাকে মাদক ব্যবসায়ী বলা যায়না। আর বর্তমান সরকারের পুলিশের এত্ত এত্ত নির্যাতন নিপীড়ন যা সকলেই দেখছেন। পুলিশ যা ইচ্ছা তাই করছে। আমরা যতটুকু বুঝেছে রাজুকে মাদক মামলায় ফাঁসানো হয়েছে। আমাদের কাছে এমনটাই মনে হয়েছে। তাই আমরা চাইনি একজন উদীয়মান ছাত্র নেতার রাজনৈতিক ভবিষৎ এখানেই শেষ হয়ে যাক।

নারায়ণগঞ্জের বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মাদকের মামলা হয়েছে সে রকম তো কম দেখা যায়- এক্ষেত্রে সাহেদ উদাহরণ স্বরুপ বলেন, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সভাপতি রাজীব আহসানকে ধরে নিয়ে মাদক মামলা আসামি করেছিল পুলিশ। এ রকম অনেকেই ঘটনা রয়েছে।

সদস্য সচিব পদে লিমনের নাম জমা দিয়েছিলেন কিনা জানতে চাইলে সাহেদ বলেন, বিকল্প হিসেবে আমরা অনেকেরই নামই দিয়েছিলাম। সেখান থেকে বাছাই করে রাজুকে দেয়া হয়েছে।

ছবি বিকৃতি করে ব্যানার বানিয়ে ছাত্রদলের নেতাকর্মীদের বিক্ষোভ মিছিলের বিষয়ে সাহেদ আহম্মেদ বলেন, যার মন মানসিক অবস্থা বিকৃত তারাই এসব বিকৃত কর্মকান্ড করতে পারে। আর যারা এসব কাজে পেছন থেকে সহযোগীতা করেন তারাও বিকৃত মানসিকতার বলে আমি মনে করি।

এসব কর্মকান্ডে জড়িত যারা রয়েছে তাদের বিষয়ে দলীয়ভাবে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের কোন উদ্যোগ রয়েছে কিনা জানতে চাইলে সাহেদ আহম্মেদ বলেন, ‘অবশ্যই এসব কাজ দলীয় শৃৃঙ্খলা ভঙ্গ। সময়স্বাপেক্ষে এ বিষয়ে অবশ্যই সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।’ সাহেদ আহমেদ দাবি করেন- যারা মিছিল করেছেন তারা ছাত্রদলের কেউ না। তারা চাঁনমারী বস্তির ছেলে পেলে। দুএকজন ছাত্রদলের থাকলেও থাকতে পারে। বাকিরা বস্তির পোলাপান।’

জানাগেছে, ১৫ সেপ্টেম্বর মঙ্গলবার নারায়ণগঞ্জ সদর থানা ছাত্রদল, বন্দর থানা ছাত্রদল, সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদল, সরকারী তোলারাম কলেজ শাখা ছাত্রদল, নারায়ণগঞ্জ কলেজ শাখা ছাত্রদল ও কদমরসুল কলেজ শাখা ছাত্রদলের আহবায়ক কমিটির অনুমোদন দেওয়ার খবরটি সংবাদ মাধ্যমকে জানান কেন্দ্রীয় ছাত্রদলের সহ-দপ্তর সম্পাদক আজিজুল হক সোহেল।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়- বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক নারায়ণগঞ্জ মহানগরের অধীন ৬টি ইউনিটের আহবায়ক কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল এই সিদ্ধান্ত অনুমোদন করেন। নবগঠিত কমিটির নেতৃবৃন্দকে আগামী ৬০দিনের মধ্যে আওতাধীন ইউনিটের কমিটি জমা দেওয়ার নির্দেশ দেওয়া হলো।

কমিটি ঘোষণার কথা নিশ্চিত করে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের সভাপতি শাহেদ আহমেদ মিডিয়াতে জানিয়েছেন- নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের পক্ষ থেকে ৬টি ইউনিট কমিটি কেন্দ্রে জমা দেয়া হয়েছিল। কেন্দ্র যাচাই বাছাই শেষে আজকে তা ঘোষণা করেছে।

সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের কমিটিতে আহ্বায়ক রাকিবুর রহমান সাগর ও সদস্য সচিব মো: রাজু, যুগ্ম আহবায়ক হাসানুজ্জামান লিমন, সাদ্দাম হোসেন (মুন্না), শাহরিয়ার খান, শাহাদাত হােসেন রনি, শাহাদাত হোসেন ভূঁইয়া, শাহাদাত হোসেন (মিরাজ), আশরাফুল ইসলাম চৌধুরী, আজিজুর রহমান, আব্দুল কাদের জিলানী (হিরা) ও মেহেদী হাসান। সদস্য রবিউল্লাহ,আ: কাদির, আনিসুর রহমান (রানা), হাবিব, মেহেদী হাসান, সরকার হোসাইন, মোহাম্মদ জুবায়ের, সাজ্জাদ হোসেন (হৃদয়), মামুন ও হাসিবুল হাসান আকাশ।