মহানগর স্বেচ্ছাসেবক দলের সেক্রেটারি রানাকে শোকজ, ভারপ্রাপ্ত জিয়া

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিয়াকে দায়িত্ব দিয়েছে কেন্দ্রীয় কমিটি। তবে কমিটির সাধারণ সম্পাদক সাখাওয়াত ইসলাম রানাকে অব্যাহতি দেয়ার আগেই শোকজ করেই তাকে দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে।

জানাগেছে, ১৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে সংশ্লিষ্ট ব্যক্তিকে এ তথ্য জানান। চিঠিতে জিয়াউর রহমান জিয়াকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বের বিষয়টি তুলে ধরা হয়। চিঠিতে জানানো হয়- কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুঁইয়া জুয়েল এ সিদ্ধান্ত নিয়েছেন।

এ বিষয়ে বৃহস্পতিবার রাতে মোবাইল ফোনে সেক্রেটারি সাখাওয়াত ইসলাম রানার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোনটি রিসিভ করেননি।

তবে জিয়াউর রহমান জিয়াকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন সভাপতি আবুল কাউসার আশা।

তিনি বলেন, আমি খবরটি শুনে কেন্দ্রে যোগাযোগ করেছিলাম। কেন্দ্র জানিয়েছে জিয়াউর রহমান জিয়াকে মহানগর স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

সাখাওয়াত ইসলাম রানাকে অব্যাহতি দেয়া হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি অব্যাহতি নয়। যতটুকু জেনেছি সেক্রেটারিকে শোকজ করা হয়েছে। সেই শোকজের জবাব সন্তোষজনক হলে সে সেক্রেটারি পদে ফিরে আসবে।

কি কারনে শোকজ করা হয়েছে জানেন কিনা জানতে চাইলে আশা বলেন, সংগঠনের কার্যক্রমে নিস্ক্রিয় থাকার কারনেই তাকে শোকজ করা হয়েছে শুনেছি। বাকিটা কেন্দ্র বলতে পারবে।

জানাগেছে, ২০১৮ সালের ৬ জুন কেন্দ্রীয় কমিটি নারায়ণগঞ্জ মহানগর শাখায় ৫ সদস্য বিশিষ্ট একটি আংশিক কমিটি ঘোষণা করেন। যেখানে সভাপতি আবুল কাউসার আশা, সিনিয়র সহ-সভাপতি ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক সাখাওয়াত ইসলাম রানা, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউর রহমান ও সাংগঠনিক সম্পাদক পদে অহিদুুর রহমান ছক্কুকে নির্বাচিত করা হয়। আংশিক কমিটি গঠনের পর থেকেই রানার সঙ্গে আশার দূরত্ব সৃষ্টি হয়। বেশির ভাগ কর্মসূচি তারা দুইভাগে পালন করে আসছিলেন। পরবর্তীতে গত বছরের ৮ আগস্ট ১৬১ সদস্য বিশিষ্ট পুর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।