ত্যাগীদের মূল্যায়নের লক্ষ্যে মহানগর যুবদলের তথ্য সংগ্রহ ফরম বিতরণ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটির নির্দেশনায় নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আওতাধীন বন্দর যুবদলের আওতাধীন ৯টি ওয়ার্ড যুবদলের নেতাকর্মীদের মাঝে তথ্য সংগ্রহ ফরম বিতরণ করা হয়েছে। ১৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেলে বন্দরের কবিলের মোড় এলাকায় মহানগর যুবদলের সহ-সভাপতি নাজমুল হক রানার বাড়িতে মহানগর যুবদলের আয়োজনে নেতাকর্মীদের মাঝে এই তথ্য সংগ্রহ ফরম বিতরণ করা হয়। মুলত ত্যাগী ও যোগ্য নেতাকর্মীদের মূল্যায়নের লক্ষ্যে মহানগর যুবদলের নেতাদের তখ্য সংগ্রহ অভিযান শুরু করেছে সংগঠনটি।

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক ও বন্দর থানা যুবদলের সিনিয়র সহ-সভাপতি ফিরোজ আহম্মেদের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মমতাজ উদ্দীন মন্তু ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মহানগর যুবদলের সিনিয়র সহ-সভাপতি মনোয়ার হোসেন শোখন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাগর প্রধান, সহ-সভাপতি নাজমুল হক রানা ও যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল হক মুছা।

বন্দর থানা যুবদলের সাধারণ সম্পাদক ও মহানগর যুবদলের সহ-সভাপতি আহম্মদ আলীর সঞ্চালনায় তথ্য সংগ্রহ ফরম বিতরণী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- মহানগর যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক আরমান হোসেন, সহ-তথ্য যোগাযোগ ও বিজ্ঞান প্রযুক্তি বিষয়ক সম্পাদক তরিকুল ইসলাম ও মহানগর যুবদল নেতা নবু হোসেন।

এ ছাড়াও অন্যান্য নেতাদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- বন্দর উপজেলা যুবদল নেতা সম্রাট হাসান সুজন, ২১নং ওয়ার্ড যুবদল সভাপতি সাহেব আলী, ২২ নং ওয়ার্ড যুবদলের সাধারণ সম্পাদক মোহাম্মদ সোহেল, ২৫নং ওয়ার্ড যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ, ২৩নং ওয়ার্ড যুবদলের সভাপতি বিল্লাল হোসেন, ২৪নং ওয়ার্ড যুবদলের সহ-সভাপতি আব্দুল্লাহ, ২০নং ওয়ার্ড যুবদল নেতা মোক্তার হোসেন মামুন, রবিন, হৃদয়,রাকিব, চন্দন, ১৯নং ওয়ার্ড যুবদলের সভাপতি মোহাম্মদ আলম, সাধারণ সম্পাদক মোহাম্মদ জুবায়ের সহ প্রতিটি ওয়ার্ড পর্যায়ের শীর্ষ নেতারা।

তথ্য সংগ্রহ ফরম বিতরণের পূর্বে আলোচনা সভায় অতিথিরা বক্তব্য রাখেন। তারা বলেন, দেশে আজ গণতন্ত্র নাই। মানুষের কোন অধিকার নাই। বাক স্বাধীনতা নাই। আইনের শাসন নাই। একদলীয় শাসন চলছে এখন। তাই গণতন্ত্র উদ্ধার করতে হলে জনগণের মৌলিক অধিকার প্রতিষ্ঠা করতে হলে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় দলের সকল কর্মকান্ডে সক্রিয় ভুমিকা রাখতে হবে।

এছাড়াও শীর্ষ নেতারা বলেন, নারায়ণগঞ্জ মহানগর যুবদলের রাজনীতি কারো একক ব্যক্তিগত মতামতে পরিচালিত হবে না। যুবদলের কোন নেতাকর্মী কোন ভাইয়ের রাজনীতি করবে না। আমরা বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে কেন্দ্রীয় যুবদলের নির্দেশনায় রাজনীতি করবো। ব্যক্তি স্বার্থের চেয়ে আমাদের দলের স্বার্থ দেখতে হবে। কেউ এমপি মন্ত্রী মেয়র হবে সেই লক্ষ্য বাস্তবায়ন করা যুবদলের নেতাকর্মীদের দায়িত্ব নয়। যুবদলের নেতাকর্মীদের দায়িত্ব দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে দলকে শক্তিশালী ও সু-সংগঠিত করা।

নেতারা আরও বলেন, মহানগর যুবদলের শীর্ষ নেতাদের মাঝে মতের পার্থক্য থাকতেই পারে। সেটা কর্মীদের মাঝে ছড়িয়ে দেয়া যাবে না। আমরা সিনিয়র নেতারা এক হয়ে যাবো। কর্মীদের দায়িত্ব দলকে সু-সংগঠিত করে দলের আন্দোলন সংগ্রাম সভা সমাবেশে সক্রিয় ভুমিকা পালন করা।

রাজপথে সক্রিয় নেতাকর্মীদের প্রতিটা ওয়ার্ড যুবদলের কমিটি গঠনের মাধ্যমে মুল্যায়ণ করা হবে বলেও আশ^স্থ করেন শীর্ষ নেতারা। ব্যক্তি স্বার্থে নয় দলের স্বার্থে কাজ করার জন্য সকল নেতাকর্মীদের প্রতিও আহ্বান জানান বক্তারা।

এ ছাড়াও মহানগর যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল হক মুসার উপর হামলায় লাঞ্ছিত করার ঘটনায় বক্তারা দুঃখ ও ক্ষোভ প্রকাশ করে বলেছেন, ভবিষৎে এ ধরণের ন্যাক্কারজনক ঘটনা আমরা দেখতে চাইনা। কারন যুবদলের প্রতিটা নেতাকর্মী বিএনপির কর্মী। তারা কারো ব্যক্তিগত কর্মী নয় যে যেনো তেনো আচরণ করা হবে। তারা দলের কর্মী, তারা দলের জন্য কাজ করে হামলা মামলা নির্যাতনের শিকার হয়। তাদের উপর নিজেরাই আচর দিলে একশত বার ভাবা উচিত।

এর আগে নেতারা জানান, প্রতিটি নেতাকর্মীর যাবতীয় তথ্য সংগ্রহের জন্য কেন্দ্রীয় যুবদল থেকে তথ্য সংগ্রহ ফরম দেয়া হয়েছে। এই তথ্য সংগ্রহ ফরমে নেতাকর্মীদের ব্যক্তিগত ও রাজনৈতিক তথ্য দেয়া থাকবে। এসব ফরম পূরণ করে কেন্দ্রীয় কমিটির হাতে তুলে দেয়া হবে।