ছাত্রদলের সাহেদ ও বাবুর বিরুদ্ধে জুতা ঝাড়ু মিছিল, রনির বিরুদ্ধেও অভিযোগ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের সভাপতি সাহেদ আহম্মেদ ও সাধারণ সম্পাদক মমিনুর রহমান বাবুুর বিরুদ্ধে জুতা ও ঝাড়ু মিছিল করলেন মহানগর ছাত্রদলেরই সহ-সভাপতি হামিদুর রহমান সুুমন। এর ফলে এবার ছাত্রদলের রাজনীতিতেও জুতা ঝাড়ু মিছিলের প্রচলন শুরু হলো। ২০১২ সালের পর জেলা ও মহানগর যুবদলের কমিটি গঠনের জেলা ও মহানগর ছাত্রদলের বিদ্রোহী নেতাকর্মীরা কয়েক মাস জুতা ঝাড়ু মিছিল করেছিলেন। এবার ছাত্রদলেও সেই কলঙ্ক লেগে গেল।

জানাগেছে, নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদ‌লের আওতায় ঘো‌ষিত ৬টি ইউ‌নিট ঘোষণা করায় কমিটিগুলোর বিরুদ্ধে নানা অভিযোগ ও দুই নেতার বিরুদ্ধে অর্থের লেনদেনের অভিযোগ তুলে প্র‌তিবা‌দে ঝাড়ু ও জুতা মি‌ছিল করেছেন হামিদুর রহমান সুমন।

১৬ সেপ্টেম্বর বুধবার দুপুর সা‌ড়ে ১২টায় নারায়ণগঞ্জ শহ‌রের বি‌ভিন্ন স্থানে ঝাড়ু মি‌ছিল ক‌রে বেলা ১টায় চাষাঢ়া প্রেসক্লা‌বের সাম‌নে এসে মানববন্ধন করার চেষ্টা ক‌রলে পু‌লিশ তা‌তে বাঁধা দেয়। মহানগর ছাত্রদলের সভাপতি সাহেদ আহম্মেদ ও সেক্রেটারি মমিনুর রহমান বাবুর বিরুদ্ধে ছাড়াও কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান রনির বিরুদ্ধে অভিযোগ তোলা হয়। ব্যানারে সাহেদ ও বাবুর ছবিতে গলায় জুতা ঝুড়ে দিয়ে ব্যানার বানানোও হয়।

এর আগে মহানগর ছাত্রদলের সহ-সভাপ‌তি হা‌মিদুর রহমান সুমন অভিযোগ করেন, মহানগর ছাত্রদ‌লের সভাপতি সা‌হেদ ও সাধারণ সম্পাদক বাবুর নেতৃত্বে গতকাল ছাত্রদ‌লের ৬টি ইউ‌নিট গঠন করা হয়ে‌ছে যা সম্পূর্ন বা‌ণিজ্যিকভা‌বে করা হ‌য়ে‌ছে। এ‌তে কেন্দ্রীয় ক‌মিটির ম‌শিউর রহমান র‌নিও তা‌তে জড়িত ‌ছিল। আমরা মু‌খে শুধু জিয়ার সৈ‌নিক বলে কাজ‌ ক‌রি বা‌ণি‌জ্যিক ক‌মি‌টি। অছাত্র, গার্মেন্টস কর্মী, মাদক ব্যবসায়ী দি‌য়ে গঠন করা হ‌য়েছে।

তিনি আরও অভিযোগ করেন, গার্মেন্টস কর্মীকে নারায়ণগঞ্জ ক‌লেজ ছাত্রদ‌লের আহ্বায়ক করা হয়েছে। মাদক ব্যবসায়ী‌কে সি‌দ্ধিরগঞ্জ থানা কমিটির সদস্য স‌চিব করা হ‌য়েছে। অ‌বিল‌ম্বে এ ক‌মি‌টি বিলুপ্ত করা হোক। না না হ‌লে আমা‌দের এ আ‌ন্দোলন ধারাবা‌হিকভা‌বে চল‌বে।

জুতা ও ঝাড়ু মি‌ছি‌লে উপ‌স্থিত ছি‌লেন, মহানগর ছাত্রদ‌লের সহ-সাংগঠ‌নিক সম্পাদক ফরহাদ র‌নি, সা‌হি‌ত্য ও প্রকাশনা সম্পাদক নাজমুল হাসান রাব্বী, মাহবুবুর রহমান, আব্দুল্লাহ আল জিহাদ সহ অন্যান্য নেতাকর্মীরা।