বন্দরে সাবেক ভাইস চেয়ারম্যানের বসতবাড়ি দখল চেষ্টায় ভূমিদস্যূদের সাইনবোর্ড!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের বন্দর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মাহমুদা আক্তারের বসতবাড়ি দখলের চেষ্টা চালিয়েছে স্থানীয় প্রভাবশালী মহল। আদালতে এই জমি সংক্রান্ত বিষয়ে মামলা বিচারাধীন থাকা সত্ত্বেও এই সন্ত্রাসীরা জোরপূর্বক জমি দখলের চেষ্টা চলছে বলে অভিযোগ করেছেন মাহমুদা আক্তার।

ঘটনা সূত্রে জানাগেছে, বন্দরের কলাগাছিয়া ইউনিয়নের ঘারমোড়া এলাকায় সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মাহমুদা আক্তারের মা সানোয়ারা বেগমের নামে ১৯৫৪ সালে ৫২ শতাংশ ক্রয়কৃত জমিতে বসবাস করে আসছেন। এত বছর পর স্থানীয় ভূমিদস্যূরা বসতবাড়িটির ১৪ শতাংশ জমি নিজেদের দাবি করে সাইনবোর্ড লাগিয়ে দিয়েছেন। এ বিষয়ে আদালতে মামলাও বিচারাধীন রয়েছে।

১৬ সেপ্টেম্বর বুধবার সকালে ওই বসতবাড়িতে একটি সাইনবোর্ড লাগিয়ে দেন প্রভাবশালীরা। সাইনবোর্ডে মৃত রাহিমুন নেছা রহিমুন ও মৃত. খাতেমুন নেছা খাতুন জমির মালিকানা রয়েছে বলে দাবি করা হয়। অর্থাৎ মৃত ব্যক্তিদের নামে সাইনবোর্ড লাগিয়ে দিয়েছেন ভুমিদস্যূরা। দাবি করা হয় এই সম্পত্তি ওয়ারিশ ও রেকর্ড সূত্রে মালিক মৃত ব্যক্তিরা।

এদিকে জানাগেছে, সানোয়ারা বেগম গং বাদী হয়ে আবুল আহাদ, শাহজাহান, আমিনা খাতুন, মোন্তাজ উদ্দীন, আফসার উদ্দীন, আরিফ মিয়া, পারভীন বেগম ও লিটন মিয়াকে অভিযুক্ত করে ২০১৯ সালের ৬ আগস্ট নারায়ণগঞ্জের একটি আদালতে মামলা দায়ের করেন।