ডেকে নিয়ে সাংবাদিকদের অসম্মান করলেন সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

সাংবাদিকদের মতবিনিময় সভায় ডেকে নিয়ে অবমূল্যায়ন করার অভিযোগ উঠেছে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার নবাগত নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলামের বিরুদ্ধে। এ ঘটনায় সোনারগাঁয়ের সাংবাদিক মহলে চাপা ক্ষোভ বিরাজ করছে।

৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ১০টায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম। স্থানীয় সাংবাদিকরা উপজেলা পরিষদ সভাকক্ষে উপস্থিত হলেও দেড় ঘন্টা পর সাড়ে ১১টার দিকে উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম উপস্থিত হয়ে সভা কার্যক্রম শুরু করেন।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তার পছন্দের গুটি কয়েকজন সাংবাদিককে বক্তব্য দেওয়ার সুযোগ দেন। এ সময় সোনারগাঁওয়ের জৈষ্ঠ্য কয়েকজন সাংবাদিক বক্তব্য দিতে চাইলে তিনি তাদের কথা বলার সুযোগ দেননি।

এতে সাংবাদিকরা মনোক্ষুন্ন হন। এদিকে সভাকক্ষ থেকে বের হয়ে সোনারগাঁ জার্নালিস্ট ফোরামের সভাপতি সাংবাদিক জাকির হোসেন ঝন্টু বলেন, আমি প্রায় তিন দশক ধরে সোনারগাঁয়ে ন্যায় নিষ্ঠার সাথে সাংবাদিকতা করে আসছি। আজকে নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তার আমন্ত্রণে সোনারগাঁওয়ের সর্বশেষ ইউনিয়ন সাদিপুর থেকে প্রায় ৫০০ টাকা খরচ করে মতবিনিময় সভায় দুটি কথা বলার জন্য এসেছিলাম। কিন্তু ইউএনর পছন্দের গুটি কয়েকজন সাংবাদিককে কথা বলার সুযোগ দেন। অথচ তার পাশে বসা ছিল এমন একজন সাংবাদিক যার সাংবাদিকতা্র কোন কোয়ালিটিই নেই।

আরেক সাংবাদিক দৈনিক দিনকাল পত্রিকার প্রতিনিধি জহিরুল ইসলাম মৃধা, দৈনিক জনকণ্ঠ পত্রিকার প্রতিনিধি ফারুক হোসেন, দৈনিক নতুন সময় পত্রিকার প্রতিনিধি শাহাজালালসহ আরও অন্যান্য সাংবাদিকদের কোন বক্তব্য দেয়ার সুযোগ না দিয়ে আমাদের অপমান করেছেন।

এ ব্যাপারে কয়েক দফা মোবাইফেল কল করা হলেও সোনারগাঁও উপজেলা নির্বাহী আতিকুল ইসলাম কলটি রিসিভ না করে কেটে দেন।