সোনারগাঁও ইউএনও’র ভুমিকায় ক্ষোভ, দুটি সাংবাদিক সংগঠনের কর্মবিরতি ঘোষণা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলামের ভুমিকায় চরম ক্ষোভ বিরাজ করছে মাঠে পর্যায়ের পেশাদার সাংবাদিক মহলে। উপজেলার দুটি সাংবাদিক সংগঠন উপজেলা প্রশাসনের সকল কর্মকান্ডের সংবাদ সংগ্রহ ও প্রকাশে কর্মবিরতি ঘোষণা করেছে।

জানাগেছে, সোনারগাঁয়ের মাঠ পর্যায়ের সংবাদকর্মীদের সংগঠন সোনারগাঁও রিপোর্টাস ক্লাব ও সোনারগাঁও প্রেস ইউনিটি এক জরুরী সিদ্ধান্তে উপজেলা প্রশাসনের সকল কর্মকান্ডের সংবাদ সংগ্রহ ও প্রকাশে কর্মবিরতি ঘোষণা করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম আনুষ্ঠানিকভাবে দুঃখ প্রকাশ না করা পর্যন্ত সোনারগাঁও রিপোর্টাস ক্লাব ও সোনারগাঁও প্রেস ইউনিটির কোন সংবাদকর্মী উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের কোন উন্নয়নমূলক কর্মকান্ডের সংবাদ সংগ্রহ ও প্রকাশ করবেন না বলে ঘোষণা করা হয়।

৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেলে ভার্চ্যুয়াল লাইভে জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন সংগঠন দুটির সভাপতি আব্দুর সাত্তার প্রধান ও সোনারগাঁও প্রেস ইউনিটির সভাপতি ফরিদ হোসেন।

এখানে উল্লেখ্য যে, এদিন সকালে উপজেলা পরিষদের অডিটোরিয়ামে স্থানীয় সংবাদকর্মীদের সঙ্গে মতবিনিময় সভা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম। ওই সভায় পেশাদার সাংবাদিকদের যথাযোগ্য সম্মানপূর্বক মতামত প্রকাশের সুযোগ দেয়া হয়নি। এতে অপমানিত হয়েছেন পেশাদার সিনিয়র সাংবাদিকবৃন্দ।

একই সঙ্গে সোনারগাঁয়ের প্রতিটি সাংবাদিক সংগঠনের পক্ষ থেকে সংগঠনগুলোর নেতাদের মত প্রকাশের সুযোগ দেয়া হয়নি। সোনারগাঁও রিপোর্টাস ক্লাবের পক্ষে সাধারণ সম্পাদক ও বিজয় টিভির সোনারগাঁ প্রতিনিধি মো: অনিক ও সোনারগাঁও প্রেস ইউনিটির পক্ষে সাধারণ সম্পাদক ও দৈনিক জনকন্ঠ পত্রিকার সাংবাদিক ফারুক হোসেনকে মত প্রকাশের সুযোগ দেয়া হয়নি।

বিষয়টি সোনারগাঁও রিপোর্টাস ক্লাব ও সোনারগাঁও প্রেস ইউনিটির জন্য অসম্মানজনক। তাই এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে, উপজেলা নির্বাহী কর্মকর্তা দুঃখ প্রকাশ না করলে রিপোর্টার্স ক্লাব ও প্রেস ইউনিটির সদস্যরা উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের সকল উন্নয়নমুলক কর্মকান্ড থেকে কর্মবিরতি পালন করবেন। তিনি দুঃখ প্রকাশ না করলে যে পর্যন্ত তিনি এখানে দায়িত্ব পালন করবেন সেই পর্যন্ত কর্মবিরতি চলবে।