হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের বন্দরে অবস্থিত হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। ১ সেপ্টেম্বর মঙ্গলবার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘অটিজম সেবায় জনগণের সম্পৃক্ততার গুরুত্ব’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

একই সঙ্গে অটিজম চাইল্ড কেয়ারের প্রতিষ্ঠাতা হাসিনা রহমান সিমুর কন্যা সদ্য প্রয়াত সাবিকুন নাহার সাবিলার স্মরণে দোয়ার মাহফিলেরও আয়োজন করা হয়।

হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের পরিচালনা কমিটির সভাপতি ও বন্দর থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজিম উদ্দীন প্রধান উক্ত আলোচনা অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন।

প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ হাসিনা রহমান সিমুর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভাতে উপস্থিত ছিলেন স্কুল কমিটির উপদেষ্টা বিশিষ্ট সমাজ সেবক আজিজুল ইসলাম বাবু, বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব মোঃ মিলন, আবদুল মান্নান মেম্বার, সামসুল নয়ন, আনন্দধামের ভাইস চেয়ারম্যান মতিউর রহমান মুক্তি, যুগ্ম মহাসচিব বাবু শ্যামল দত্ত, পরিচালকবৃন্দের মধ্যে মাকসুদ হিটু, রাজা মিয়া, অমর মন্ডল প্রমুখ।

হাসিনা অটিজম চাইল্ড কেয়ার কর্তৃপক্ষের সুমাইয়া রহমান, হোসনে আরা, সানজিদা আক্তার ও মোঃ আলামিনের সার্বিক তত্ত্বাবধানে আয়োজিত এই অনুষ্ঠানটি করোনা ভাইরাসজনিত পরিস্থিতির কারনে প্রতিবন্ধী শিশু-কিশোদের নিরাপত্তার বিষয়ে খেয়াল রেখে পর্যায়ক্রমে পালনের ব্যবস্থা করা হয়।

মুখ্য আলোচক কাজিম উদ্দিন প্রধান তার বক্তব্যে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য ও প্রতিষ্ঠানটির প্রধান পৃষ্ঠপোষক একেএম সেলিম ওসমানের পক্ষ থেকে সবাইকে শুভেচছা জানিয়ে বলেন, প্রতিবন্ধী শিশু-কিশোররা আমাদেরই সন্তান, তাদের দরকার সবার ভালবাসা।

তিনি আরও বলেন, প্রতিবন্ধী শিশু-কিশোদের প্রতি সহমর্মিতা নিয়ে সেবার উদ্দেশ্য জনগণের সার্বিক সম্পৃক্ততাই প্রতিবন্ধী সেবায় মুখ্য ভূমিকা পালন করবে।

কাজিম উদ্দিন প্রধান উপস্থিত সবাইকে এমপি একেএম সেলিম ওসমানের পক্ষ থেকে আশ্বস্ত করে বলেন, স্কুলের উন্নয়নে ও একে একটি স্থায়ী রুপ দিতে সংসদ সদস্য তাকেপ্র্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেছেন।

অনুষ্ঠানের সবাইকে নিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটা হয় ও মাওলানা মফিজুল ইসলামের পরিচালনায় সদ্য প্রয়াত মরহুমা সাবিলার জন্যে দোয়া করা হয়।