র‌্যাবের অভিযানে রূপগঞ্জে অপহরণকারী চক্রের দুই সদস্য গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের রূপগঞ্জে র‌্যাব-১১ এর একটি টিম অভিযান চালিয়ে অপহরণকারী চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে। মুক্তিপণ হিসেবে চাওয়া টাকাও উদ্ধার করা হয়। ১ সেপ্টেম্বর মঙ্গলবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর সিনিয়র সহকারী পরিচালক সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ সুমিনুর রহমান।

তিনি জানান, ১ সেপ্টে¤¦র দিবাগত রাত পৌনে দুটায় নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন পাচাইখাঁ এলাকায় হতে বিশেষ অভিযান পরিচালনা করে অপহরণ চক্রের ২জন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো- মোঃ সজিব আহম্মেদ ওরফে সজিব (২৪) ও মোঃ নুরে আলম ওরফে নুরা (২৪)। এছাড়াও অপহরণকারীদের কাছ থেকে মুক্তিপণ হিসাবে আদায়কৃত ২০ হাজার টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, আসামীরা অনেক দিন যাবত এই অপহরণের কাজ করে আসছে। তাদের বাড়ি নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন ভুলতা এলাকায়। আসামীরা আরো স্বীকার করে যে, তারা একটি পেশাদার অপহরণকারী চক্রের সদস্য, দীর্ঘদিন ধরে রূপগঞ্জ ও আশপাশ এলাকায় এই ধরণের অপহরণ কার্যক্রম করে আসছে। অপহরণ করার ক্ষেত্রে তারা বিভিন্ন ধরণের কৌশল অবলম্বন করে থাকে।

আসামীরা গত ৩১ আগষ্ট নারায়ণগঞ্জে কালিয়া আলমবাদ এলাকায় কাঞ্চন ব্রীজ রোড থেকে সিএনজির গতিরোধ করে গলায় দেশীয় অস্ত্র ধরে তাদের কাছে থেকে ১০ হাজার টাকা জোর করে নিয়ে হাত-পা ও চোখ বেঁধে গভীর জঙ্গলে নিয়ে মারধর করা সহ বিভিন্ন শারীরিক নির্যাতন করতে থাকে। অপহরণকারীরা তাদের মোবাইল দিয়ে পরিবারের কাছে মুক্তিপণের জন্য ১ লক্ষ টাকা দাবি করে।

তাদের জীবন বাঁচাতে তার ভাই ৩১ আগষ্ট অপহরণকারী দেওয়া মোবাইল নম্বরে (০১৯০৯০৭৪৭৬১) ১০ হাজার টাকা বিকাশ করে তাদের কাছে পাঠায় এবং বাকী টাকা নগদে পরিশোধ করবে বলে জানায়।

অতঃপর অপহরণকারীরা ভিকটিমদের সিএনজিতে উঠিয়ে দিয়ে চলে যেতে বলে এবং প্রসাশনকে না বলার জন্য ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে। পরবর্তীতে ভিকটিমের ভাই র‌্যাব-১১ বরাবর একটি অভিযোগ দাখিল করে। যার প্রেক্ষিতে র‌্যাব-১১ এর একটি বিশেষ গোয়েন্দা দল কর্তৃক গোয়েন্দা নজরধারীর মাধ্যমে ঘটনার সত্যতা পেয়ে গত ১ সেপ্টেম্বর রাতে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানা ভুলতা হতে সংঘবদ্ধ অপহরণকারী চক্রের ২ সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়।